করোনার টিকা নেওয়ার পর দেশে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া; মৃত্যু ২

করোনার টিকা নেওয়ার পর দেশে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া; মৃত্যু ২

নজরবন্দি ব্যুরো: করোনার টিকা নেওয়ার পর দেশে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া; মৃত্যু ২ । গোটা দেশজুড়ে করোনার টিকাকরন শুরু হয়েছে। এই টিকাকরনের ক্ষেত্রে স্বাস্থ্যকর্মীদের আগে টিকা দেওয়া হচ্ছে। ভারতবর্ষের জুড়ে চলতে থাকা গণ টিকাকরণের তৃতীয় দিনের শেষে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, টিকা নেওয়ার পর সেরকম কোনও গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া কারও শরীরে পাওয়া যায়নি।

আরও পড়ুন: ভয়াবহ, রাস্তায় ঘুমিয়ে থাকা ১৮ জনকে পিষে দিল ঘাতক ট্রাক, মৃত বহু

যদিও অন্য কথা বলছে তথ্য। তথ্য অনুসারে ,এখনও পর্যন্ত ৩ লক্ষ ৮১ হাজার ৩০৫ জন স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গিয়েছে। টিকা নেওয়ার পর ২ জনের মৃত্যু হয়েছে। তবে সরকারের দাবি, টিকাকরণের সঙ্গে দুজনের মৃত্যুর সম্পর্ক নেই।

সাতজন টিকাগ্রহীতাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।তার মধ্যে দিল্লিতেই তিনজন ভর্তি হয়েছেন হাসপাতালে। উত্তরখাণ্ডে একজন হাসপাতালে ভর্তি হয়েছিলেন তবে এখন তিনি সুস্থ রয়েছেন। ছত্তিশগড়ে একজন অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে তিনিও এখন স্থিতিশীল। কর্ণাটকে দুজনে হাসপাতালে ভর্তি হয়েছেন।

করোনার টিকা নেওয়ার পর দেশে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া; মৃত্যু ২ । এদিকে, ভ্যাকসিন নেওয়ার পরই মৃত্যু হল ৪৬ বছর বয়সী এক সরকারি হাসপাতালের ওয়ার্ড বয়ের। তাই গোটা দেশজুড়ে কোভিড ভ্যাকসিন নেওয়ার ২৪ ঘন্টার মধ্যে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রসঙ্গত, মৃত যুবকের নাম মহিপাল সিং। ভ্যাকসিন নেওয়ার পরই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। যদিও মোরাদাবাদের হাসপাতালের চিফ মেডিকেল অফিসার এম জি গর্গ জানান যে এই মৃত্যুর সঙ্গে ভ্যাকসিনের কোনও যোগ নেই। তিনি এও জানান, “হাসপাতালের ওয়ার্ড বয় মহিপালকে টিকা দেওয়া হয় শনিবার। কিন্তু তার মৃত্যুর আগে তিনি শ্বাসকষ্টজনিত সমস্যা ও বুকের ব্যথার কথা বলেছিলেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x