দেশে সামান্য কমলো করোনা সংক্রমণ, ফের লকডাউন কেরলে

দেশে সামান্য কমলো করোনা সংক্রমণ, ফের লকডাউন কেরলে
দেশে সামান্য কমলো করোনা সংক্রমণ, ফের লকডাউন কেরলে

নজরবন্দি ব্যুরো: গত কয়েকদিন টানা বেড়েছে দেশের দৈনিক সংক্রমণ। তবে গত ২৪ ঘণ্টায়, দেশে সামান্য কমলো করোনা সংক্রমণ, কিন্তু নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে কেরলের পরিস্থিতি। তাই নতুন করে কড়া বিধিনিষেধের পথে হাঁটল দক্ষিণের রাজ্যটি।

আরও পড়ুনঃ গড়ে ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে, ১০ বছরের খতিয়ান দিলেন মুখ্যমন্ত্রী।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ৮৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় সামান্য কম। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ২৬ লক্ষ ৯৫ হাজার ৩০। পাশাপাশি এখনও পর্যন্ত ভারতে করোনার বলি ৪ লক্ষ ৩৭ হাজার ৮৩০ জন। তবে ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ কমলেও বাড়ল অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৬৮ হাজার ৫৫৮ জন।

পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ১৮ লক্ষ ৮৮ হাজার ৬৪২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩৫ হাজার ৮৪০ জন। টিকাকরণের গতি বাড়িয়ে সংক্রমণ ঠেকানোর প্রয়াস জারি রয়েছে দেশজুড়ে। দেশে এখনও পর্যন্ত ৬৩ কোটিরও বেশি ভ্যাকসিন দেওয়া হয়েছে। যার মধ্যে গতকালই ৭৩ হাজার জনকে টিকা দেওয়া হয়েছে। ICMR-এর রিপোর্ট বলছে, গতকাল ১৭ লক্ষ ৫৫ হাজার ৩২৭ টি নমুনা পরীক্ষা হয়েছে।

দেশে সামান্য কমলো করোনা সংক্রমণ

দেশে সামান্য কমলো করোনা সংক্রমণ, তবে চিন্তা বাড়াচ্ছে কেরল। একদিনে দেশে প্রাণ হারালেন ৪৬০ জন। তবে শুধুমাত্র কেরলেই একদিনে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ২৬৫ জন। মৃত্যু হয়েছে ১৫৩ জনের। আর সেই কারণেই রবিবার করে অতি সংক্রমিত এলাকায় লকডাউন ঘোষণা করা হল। পাশাপাশি প্রতিদিন রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কারফিউ জারি করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here