Corona Update: সপ্তাহের প্রথম দিনে কমল দেশের করোনা সংক্রমণ, শীর্ষে এখনও দিল্লি

সপ্তাহের প্রথম দিনে কমল দেশের করোনা সংক্রমণ, শীর্ষে এখনও দিল্লি
country's corona infection has decreased

নজরবন্দি ব্যুরোঃ দেশের জনগণকে সস্থি দিয়ে কিছুটা কমল করোনা সংক্রম। গতকাল রবিবারের চেয়ে আজ সপ্তাহের প্রথম দিনে কমল অনেকটাই। সোমবার কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড আক্রান্ত ১৬,১৬৭জন।

আরও পড়ুনঃ শিক্ষক নিয়োগ পরীক্ষায় আমূল পরিবর্তন, ফিরছে ইন্টারভিউ, আর কি নতুন?

গতকাল যা ছিল ১৮ হাজারের বেশি। সুস্থতার হারও বাড়ছে। এই মুহূর্তে ৯৮.৫০ শতাংশ। করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ৪,৩৪,৯৯,৬৫৯ জন। গত ২৪ ঘণ্টাতেই ১৫ হাজার ৫৪৯ জন সুস্থ হয়েছেন দেশে।এখন পর্যন্ত দেশের মোট ৫,২৬,৭৩০জনের করোনার কারণে মৃত্যু হয়েছে।

12 5

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১ জনের। শতকরা হিসেবে ১.১৯ শতাংশ। কমছে অ্য়াকটিভ কেস। মোট আক্রান্তের ০.৩১ শতাংশ। দেশে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১,৩৫,৫১০।

14 4

অপর দিকে রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে লক্ষ করলে দেখা যায়, দেশে দৈনিক সংক্রমণের শীর্ষে এখনও দিল্লি। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,৪২৩।

13 5

সপ্তাহের প্রথম দিনে কমল দেশের করোনা সংক্রমণ, শীর্ষে এখনও দিল্লি

দৈনিক সংক্রমণের তালিকায় রাজধানীর পরে রয়েছে কর্নাটক (১,৮৩৭), মহারাষ্ট্র (১,৮১২), কেরল (১,১৫৮) ও তামিলনাড়ু (১,০৫৭)। অপর দিকে এখনও পর্যন্ত দেশে ২০৬ কোটি ৫৬ লক্ষ ৫৪ হাজার ৭৪১ টিকাকরণ হয়েছে।