কর্নাটক পুর নির্বাচনে কংগ্রেস ঝড়, বিপর্যয়ের মুখে শাসক দল বিজেপি।

কর্নাটক পুর নির্বাচনে কংগ্রেস ঝড়, বিপর্যয়ের মুখে শাসক দল বিজেপি।
কর্নাটক পুর নির্বাচনে কংগ্রেস ঝড়, বিপর্যয়ের মুখে শাসক দল বিজেপি।

নজরবন্দি ব্যুরোঃ রাত পোহালেই চার রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট গণনা। কিন্তু তার আগেই বিরাট ধাক্কা খেল গেরুয়া ব্রিগেড। কর্নাটকে জয়জয়কার কংগ্রেসের। কর্ণাটকের পুরসভা ও মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনের ফল প্রকাশ হয় এদিন। ফল প্রকাশের পর দেখা যায়, কার্যত ভরাডুবি হয়েছে বিজেপির। কর্নাটক পুর নির্বাচনে কংগ্রেস ঝড়, ১০টি পুরসভার মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে রাজ্যের শাসকদল ভারতীয় জনতা পার্টি!

আরও পড়ুনঃ আড়াই লাখ কোভ্যাক্সিন ডোজ নিয়ে পরিত্যক্ত ট্রাক উদ্ধার করল পুলিশ!

অন্যদিকে ১০টির মধ্যে সাতটি দখল করেছে কংগ্রেস। সবমিলিয়ে কংগ্রেস জয়লাভ করেছে ১১৯টি আসনে। পাশাপাশি জেডিএস জিতেছে ৬৭ টি আসন এবং তৃতীয় পজিশনে থেকে বিজেপি জিতেছে  ৫৬টি আসন। কর্নাটকের পুরসভা নির্বাচনে এইরকম ধাক্কা খাবে তা মোটেই প্রত্যাশিত ছিলনা বিজেপি শিবিরের কাছে। পাঞ্জাব, হিমাচলের পর কর্নাটকের স্থানীয় নির্বাচনেো শোচনীয় পরাজয়ের মুখ দেখল গেরুয়া শিবির।

কর্নাটক পুর নির্বাচনে কংগ্রেস ঝড়। রাজনৈতিক মহলের ব্যাখ্য, কর্ণাটকে পিছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করেছিল বিজেপি। কিন্তু বিজেপির এই ক্ষমতা দখলের পন্থাকে সমর্থন করেনি আমজনতা। সেই কারনেই শোচনীয় পরাজয়ের মুখ দেখতে হল। এদিকে রাত পোহালেই পশ্চিমবঙ্গ সহ ৪ রাজ্য এবং ১ কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট গণনা। বিভিন্ন এক্সিট পোল ইঙ্গিত দিয়েছে হাড্ডাহাড্ডি লড়াই হবে এবার।

এক্সিট পোল ইঙ্গিত দিয়েছে একটিমাত্র রাজ্য ছাড়া অন্য কোন রাজ্যে জয়ের সুনিশ্চিত সম্ভাবনা নেই বিজেপির। তবে পশ্চিমবঙ্গের ক্ষেত্রে বিজেপি-র আইটি সেলের প্রধান তথা বঙ্গ বিজেপির সহ পর্যবেক্ষক অমিত মালব্য সংবাদসংস্থা আইএএনএসকে বলেছেন, “এক্সিট পোলে যাই ফলাফল দেখাক না কেন, পশ্চিমবঙ্গে ২০০-র বেশি আসন পেয়ে ক্ষমতা দখল করতে চলেছে বিজেপি। ২০১৯ লোকসভা ভোটের সময় কেউ বলেনি বিজেপি ১৮টি আসন পাবে, তবে ফলাফল বেরোনোর পর সবাই চমকে গিয়েছিলেন। এবারও ২ মে ফলাফলের জন্য অপেক্ষা করুন। সব পরিষ্কার হয়ে যাবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here