এ বছর আর খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান! অনলাইন ক্লাসেই শিলমোহর রাজ্যের।

এ বছর আর খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান! অনলাইন ক্লাসেই শিলমোহর রাজ্যের।

নজরবন্দি ব্যুরো: এ বছর আর খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান! অনলাইন ক্লাসেই শিলমোহর রাজ্যে। ডিসেম্বরেরও খুলছে না রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয় গুলি। আপাতত অনলাইনেই হবে ক্লাস। কলেজ-বিশ্ববিদ্যালয়ে আসন ফাঁকা থাকায় ফের অনলাইনে শুরু হতে চলেছে ভর্তির প্রক্রিয়া। রবিবারই বৈঠকের পর এমনটাই জানিয়েছে, রাজ্য উচ্চশিক্ষা দফতর৷ রবিবারই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কলেজ ও বিশ্ববিদ্যালয়েরর উপাচার্যদের সঙ্গে ভার্চুয়ালে বৈঠক করেন।

আরও পড়ুনঃ মৃত্যুর তীব্রতা ফের উর্দ্ধমুখি বাংলায়, কমল দৈনিক সংক্রমনের সংখ্যা।

এই বৈঠকে উপাচার্যদের জানান হয়, ডিসেম্বরও কলেজ- বিশ্ববিদ্যালয় খোলা হচ্ছে না। আদৌ কবে খুলতে তা এখনও পর্যন্ত জানা যায়নি। আপাতত অনলাইনেই হবে ক্লাস। কলেজ-বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাপ্লিমেন্টারী পরীক্ষা এবং ইন্ট্রার্ন পরীক্ষা গুলি অনলাইনেই নিতে হবে। ফলে,ডিসেম্বর মাসে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি খোলা হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নিতেই এদিন ভার্চুয়াল বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রথমে ডিসেম্বরের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে কলেজ ও বিশ্ববিদ্যালয় গুলি খোলার পরিকল্পনা নিয়েছিল রাজ্যসরকার।

এ বছর আর খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান! করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে রাজ্য। ফলে কলেজ পড়ুয়াদের আবাসিক ও হস্টেলে কিভাবে রাখা হবে তা নিয়েও উঠছে একাধিক প্রশ্ন। তবে কবে খুলবে কলেজ-বিশ্ববিদ্যালয় রাজ্যের তরফে কোনও নির্দেশিকা জারি হলে, তা উপাচার্যদের জানিয়ে দেওয়া হবে বলে বৈঠকে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x