BJP-র সাথে কমিশনের গোপন বোঝাপড়ার ইঙ্গিত, বিস্ফোরক অভিযোগ অভিষেকের।

BJP-র সাথে কমিশনের গোপন বোঝাপড়ার ইঙ্গিত, বিস্ফোরক অভিযোগ অভিষেকের।
BJP-র সাথে কমিশনের গোপন বোঝাপড়ার ইঙ্গিত, বিস্ফোরক অভিযোগ অভিষেকের।

নজরবন্দি ব্যুরোঃ BJP-র সাথে কমিশনের গোপন বোঝাপড়া? মোদি সভা বাতিল করার পরেই প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের! কেন? এদিন কমিশন নতুন নির্দেশিকা প্রকাশ করার কিছুক্ষন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার সভা বাতিল করার কথা ঘোষণা করেন। শুক্রবার রাজ্যে চারটি সভা করার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু এ দিন সন্ধ্যায় ট্যুইট করে সেগুলি বাতিল করেন তিনি। আর তার কিছুক্ষন পরেই দেখা যায় নির্বাচন কমিশন করোনা সম্পর্কিত নয়া নিষেধাজ্ঞা জারি করেছে! এই ঘটনা কাকতালিয় নাকি পেছনে আছে ষড়যন্ত্র তানিয়ে প্রশ্ন তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ একই ভ্যাক্সিনের ৩ রকম দাম কেন? ব্যাবসা হচ্ছে? মোদীকে পত্রবোমা মমতা-সোনিয়ার।

করোনা পরিস্থিতি এবং তৃণমূলের একদফায় ভোট করানোর দাবি সংক্রান্ত বিষয় নিয়ে এদিন বৈঠক করে নির্বাচন কমিশন। বৈঠকের পর নতুন জারি করে নির্দেশিকা নির্বাচন কমিশন। সেই নির্দেশিকায় সমস্ত রোড শো, পদযাত্রা ও বাইক মিছিল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে রাজনৈতিক দলগুলোকে। পাশাপাশি জনসভার ক্ষেত্রেও ৫০০ জনের বেশি সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। কিন্তু প্রশ্ন উঠছে নরেন্দ্র মোদি সভা বাতিল করার পরেই কেন কমিশন এমন সিদ্ধান্ত নিল? BJP-র সাথে কমিশনের গোপন বোঝাপড়া? এটাই প্রশ্ন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনের কাছে জানতে চেয়েছেন, নরেন্দ্র মোদী সভা বাতিল করার পরেই কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল? গোপন নিবিড় সম্পর্ক? নির্বাচন কমিশন অনেক আগেই এই সিদ্ধান্ত নিতে পারত। অভিষেকের ইঙ্গিত, নির্বাচন কমিশন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে। যেহেতু সভা করবেন না বলে জানিয়েছেন মোদি সেক্ষেত্রে কমিশন নিষেধাজ্ঞা না দিলে অন্য রাজনৈতিক দল সভা চালিয়ে যেতে পারত নিজেদের মত করে। সেক্ষেত্রে প্রচারে পিছিয়ে পড়ত বিজেপি। তাই এই সিদ্ধান্ত নেওয়া হল বলে মত অভিষেকের।

এদিকে আগামী সব সভা বাতিল করলেন মুখ্যমন্ত্রী। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে এবং ঊর্ধ্বমুখী করোনা গ্রাফের দিকে তাকিয়ে আগামী সব নির্বাচনী সভা বাতিল করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ট্যুইট করে জানিয়েছেন,  টুইটে তিনি লেখেন, কমিশনের নতুন নির্দেশিকা অনুযায়ী পূর্ব নির্ধারিত তাঁর সমস্ত জনসভা বাতিল করা হচ্ছে। ভার্চুয়ালিই প্রচার করবেন তিনি। কখন সেই ভার্চুয়াল সভাগুলি হবে তাও শীঘ্রই জানানো হবে।

https://twitter.com/MamataOfficial/status/138558506970755074

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here