কয়লাপাচার কাণ্ডে ECL ও CISF কর্তার বাড়ি ও অফিসে হানা সিবিআই-এর

কয়লাপাচার কাণ্ডে ECL ও CISF কর্তার বাড়ি ও অফিসে হানা সিবিআই-এর
কয়লাপাচার কাণ্ডে ECL ও CISF কর্তার বাড়ি ও অফিসে হানা সিবিআই-এর

নজরবন্দি ব্যুরো: পশ্চিমবঙ্গে কয়লাপাচার কাণ্ডে তদন্তে তৎপর হয়েছে দুই তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডি। বেশ কিছুদিন আগে ইডি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কয়লা পাচার কাণ্ডে তলব করার পরে পরেই খোদ মুখ্যমন্ত্রী অভিযোগ তুলেছিলেন, কয়লা পাচার নিয়ে কেন্দ্রের ভূমিকা ঘিরে।

আরও পড়ুনঃ চিকিৎসার জন্য এসেছিলেন কলকাতায়, করোনায় প্রয়াত CPM-এর ত্রিপুরা সম্পাদক গৌতম দাস

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছিলেন কয়লা খনির দায়িত্ব থাকা সিআইএসএফ জওয়ানদের ভূমিকা নিয়েও। প্রশ্ন করেছেন ইসিএলের ভূমিকা নিয়েও। এবার সিবিআই সেই ইসিএল আর সিআইএসএফ কর্তার বাড়ি ও অফিসে হানা দিয়ে কয়লাপাচার কাণ্ডে নতুন গতি আনল তা বলাই চলে।কয়লাপাচার কাণ্ডে সিবিআই আর ইডি দুই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাই সমানভাবে তদন্ত চালিয়ে যাচ্ছে।

8 6

সিবিআই বৃহস্পতিবার সকাল থেকেই ছোট ছোট দলে ভাগ হয়ে রাজ্যের মোট চারটি এলাকায় হানা দিল। সূত্রের খবর, সিবিআইয়ের চারটি দল এদিন আসানসোল, রানীগঞ্জ ও ফরাক্কায় হানা দিয়েছেন। আসানসোলের ইসিএলের সাতগ্রাম এরিয়ার জেনারেল ম্যানেজার অভিজিৎ মল্লিকের বাড়ি ও অফিসে হানা দিয়েছেন সিবিআই আধিকারিকেরা। পাশাপাশি হানা দেওয়া হয়েছে ফরাক্কার দুটি জায়গাতেও।

9 5

কয়লা পাচার কাণ্ডে সিবিআই আধিকারিকেরা জানতে পেরেছেন, ইসিএল কর্তাদের একাংশ এবং সিআইএসএফ জওয়ানদের একাংশের যোগসাজশেই কয়লা পাচারের সাম্রাজ্য বিস্তার করেছিল কয়লা পাচারকারীরা।

কয়লাপাচার কাণ্ডে ইসিএল ও সিআইএসএফ কর্তার বাড়ি ও অফিসে হানা সিবিআই-এর

এমনও অভিযোগও সামনে এসেছে যে, কয়লা পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালাও এই আধিকারিক-জওয়ানদের সহযোগিতাতেই নিজের সাম্রাজ্য তৈরি করেন। কয়লা পাচারকাণ্ডে বেশ কয়েকজন আধিকারিকের নামে এফআইআরও হয়। এরপরই এদিন একদিকে আসানসোলে, অন্যদিকে ফরাক্কায় সিআইএসএফ কর্তা ও ইসিএল কর্তার বাড়িতে হানা দেয় সিবিআই। বাড়ির পাশাপাশি তাঁদের অফিসেও তল্লাশি চালানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here