কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া’ প্রকল্প চালাচ্ছে, বিস্ফোরক টুইট ডেরেকের

কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া’ প্রকল্প চালাচ্ছে, বিস্ফোরক টুইট ডেরেকের
কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া’ প্রকল্প চালাচ্ছে, বিস্ফোরক টুইট ডেরেকের

নজরবন্দি ব্যুরো: কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া’ প্রকল্প চালাচ্ছে, টুইট ডেরেক ও ব্রায়েনের। ন্যাশনাল মানিটাইজেশন পাইপলাইন নিয়ে ফের কেন্দ্র সরকারকে তোপ তৃণমূলের। তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন বলছেন, বিরোধীরা সংসদে সরকারের সেল ইন্ডিয়ার বিরোধিতা করলেও তাদের গুরুত্ব দেওয়া হচ্ছে না।

আরও পড়ুনঃ ‘খেলরত্ন’ কে ধ্যান চাঁদের নামে নামাঙ্কিত করার বিষয়ে মুখ খুললেন মোদী

গতকালই তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে মমতা বন্দ্যোপাধ্যায় দেশ বিক্রি নিয়ে কেন্দ্রকে একহাত নিয়েছিলেন। প্রশ্ন তুলেছিলেন, দেশের মাটি কি কখনও বিক্রি হয়? মুখ্যমন্ত্রীর বক্তব্য ছিল, বিজেপি সরকার দানবীয়, তাণ্ডবীয় সরকার। বিজেপি সরকার অমানবিক সরকার। এই সরকার মানুষের কথা ভাবে না। ওঁরা গোটা দেশকে বিক্রি করার ছক কষছে। রেল স্টেশন, এয়ার ইন্ডিয়া, কয়লা, লাইফ ইনস্যুরেন্স, জেনারেল ইনসুরেন্স, সব বেচে দেবে কেন্দ্র।

কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া’ প্রকল্প চালাচ্ছে, তৃণমূলের রাজ্যসভার দলনেতা ২০ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ শেয়ার করে দাবি করলেন, দেড় বছর আগেই সরকারের ‘বেচো ইন্ডিয়া’ অভিযানের বিরুদ্ধে সংসদে আওয়াজ তুলেছিলেন তিনি। সংসদে এ নিয়ে সরকারের কাছে বিবৃতি দাবি করেছিলেন।

কিন্তু কেন্দ্র তাতে পাত্তা দেয়নি। ২০২০ সালের ১৬ মার্চের যে ভিডিও ক্লিপ ডেরেক শেয়ার করেছেন, তাতে তাঁর বক্তব্য ছিল,”সরকার বলছে রেলের কোনও বেসরকারিকরণ হচ্ছে না। তাহলে সেটা সংসদে এসে বলুক কেন্দ্র।

কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া’ প্রকল্প চালাচ্ছে

আমার মনে হয়, সরকার সেল ইন্ডিয়া অভিযান চালাচ্ছে। সব কিছু রাষ্ট্রায়ত্ত সংস্থা, এয়ার ইন্ডিয়া, এলআইসি বিক্রি হচ্ছে। আপনারা LIC থেকে ১৬ হাজার কোটি টাকা নিলেন। বলুন সেই টাকা কোথায় ব্যবহার করেছেন?” ডেরেকের বক্তব্য, দায়িত্ববান বিরোধী হিসাবেই তাঁরা দেশ বিক্রির প্রতিবাদ করে আসছেন। কিন্তু সরকারের মুখে কুলুপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here