চন্দ্রিমার FIR, মামলা খারিজের আবেদন জানাবে CBI

চন্দ্রিমার FIR, মামলা খারিজের আবেদন জানাবে CBI
চন্দ্রিমার FIR, মামলা খারিজের আবেদন জানাবে CBI

নজরবন্দি ব্যুরোঃ চন্দ্রিমার FIR, মামলা খারিজের আবেদন জানাবে CBI। গত বুধবার তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভাট্টাচার্য্যর অভিযোগের ওপর ভিত্তি করে ভারতীয় দণ্ডবিধির ১৬৬, ১৬৬ এ, ১৮৮ ও ৩৪ নম্বর অর্থাৎ ৪টি পৃথক ধারায় এবং বিপর্যয় মোকাবিলা আইনেও এফআইআর দায়ের হয়েছিল কেন্দ্রীয় তদন্ত কারী সংস্থার বিরুদ্ধে।

আরও পড়ুনঃ স্বস্তি দিয়ে দেশে গতদিনের তুলনায় বেশ কিছুটা কমল দেশের দৈনিক সংক্রমণ

গত সোমবার তৃণমূলের দুই মন্ত্রী এক বিধায়ক এবং এক প্রাক্তন বিধায়ককে নারদ কান্ডে গ্রেপ্তার করেছে CBI। তার পর থেকেই ঘটনার মোড বদলাচ্ছে প্রতি ঘন্টায় ঘন্টায়।  গ্রেপ্তারির দিন মুখ্যমন্ত্রী যখন নিজাম প্যালসে ধর্নায় বসেছিলেন, তখন CBI এর বিরুদ্ধে লালবাজারে অভিযোগ দায়ের করেছিলেন চন্দ্রিমা। গত বুধবার লালবাজারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে করা অভিযোগ গুলিকেই ১৯ তারিখে FIR এ রুপান্তরিত করে পাঠানো হয় গড়িয়াহাট থানায়।

তার পরই বিপর্যয় মোকাবিলা আইন সহ একাধিক ধারা, CBI এর বিরুদ্ধে অভিযোগ করা হয়।  সেই অভিযোগকেই FIR-এ পরিণত করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ১৬৬, ১৬৬ এ, ১৮৮ ও ৩৪ নম্বর অর্থাৎ ৪টি পৃথক ধারায় এবং এই করোনা কালে এই গ্রেপ্তারি বিষয়ে বিপর্যয় মোকাবিলা আইনেও এফআইআর দায়ের হয়েছিল কেন্দ্রীয় তদন্ত কারী সংস্থার বিরুদ্ধে।

চন্দ্রিমার FIR, মামলা খারিজের আবেদন জানাবে CBI, আজ নারদ মামলার শুনানি চলছে। গত কয়েকদিন ধরেই CBI চাইছে ৪ জনকেই নিজেদের হেফাজতে রাখতে, এবং বাংলার পরিস্থিতি তাদের মামলা চালানোর জন্য অসুবিধের হতে পারে, সেই কারণে অন্য রাজ্যে এই মামলা স্থানান্তরিত করতে। গতকাল অনিবার্য কারণে শুনানি স্থগিত থাকার ফলে আজ চলছে শুনানি।  সূত্রের খবর শুনানির পাশাপাশি হাইকোর্টে CBI চন্দ্রিমার দায়ের করা সেই মামলা খারিজ করার আবেদন জানাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here