“এরাজ্যেই হবে নারদ মামলার তদন্ত” সিবিআই-এর আর্জি খারিজ করে জানাল কলকাতা হাইকোর্ট।

বাদানুবাদে মিলল না সমাধানসূত্র, নারদা মামলায় কাল ফের শুনানি হাইকোর্টে।
বাদানুবাদে মিলল না সমাধানসূত্র, নারদা মামলায় কাল ফের শুনানি হাইকোর্টে।

নজরবন্দি ব্যুরো: ভিনরাজ্যে স্থানান্তর হচ্ছে না নারদ মামলা।সিবিআইয়ের আর্জি খারিজ করল কলকাতা হাইকোর্ট। এবার আর ভিন্ন রাজ্যে নারদ মামলা সরছে না। এরাজ্যেই হবে নারদ মামলার তদন্ত, কলকাতা হাইকোর্ট সিবিআই-এর আর্জি খারিজ করে এমনটাই জানাল।

আরও পড়ুনঃ আতঙ্কিত গোটা দেশ! ভারতে প্রথম রোগীর মস্তিষ্কে সন্ধান মিলল ‘ব্ল্যাক ফাঙ্গাসের’

এদিন শুক্রবার সকালে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়ে জট সৃষ্টি হয়।দুই বিচারপতির মতভেদের জেরে বৃহত্তর বেঞ্চে যায় মামলা। ডিভিশন বেঞ্চের রায়ে মতানৈক্য থাকায় তাঁরা গৃহবন্দি থাকবেন বলে নির্দেশ দিয়েছে আদালত। বৃহত্তর বেঞ্চের রায় যতক্ষণ না আসে ততক্ষণ তাঁরা বাড়িতে গৃহবন্দি থাকবেন।

প্রসঙ্গত,এমনকি শুক্রবার জামিন মঞ্জুর করেছিলেন বিচারপতি অরিজিৎ ব্যানার্জি, অন্যদিকে জামিন মঞ্জুরের বিরোধিতা করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। তাই আপাতত জেল হেফাজত থেকে মুক্তি পেলেও গৃহবন্দি অবস্থায় থাকতে হবে ‘হেভিওয়েট’এই চারজনকে।

কলকাতা হাইকোর্ট পষ্ট জানিয়েছে, এই তদন্ত স্থানান্তর হচ্ছে না। সিবিআইয়ের দাবি ছিল, মুখ্যমন্ত্রী পর্যন্ত তাঁদের গ্রেপ্তারির পর নিজাম প্লেসে চলে এসেছিলেন। রাজ্যজুড়ে বিশৃঙ্খলার পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তাদের গ্রেপ্তারের পর।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই কারণ দেখিয়ে এই রাজ্যে তদন্ত চালানো সম্ভব না দাবি করে মামলা সরানোর জন্য আবেদন করেছিল।কিন্তু সেই আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। তবে,এখনও জানা যায়নি জামিন মামলার শুনানি বৃহত্তর বেঞ্চে কবে হবে তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here