এবার কাঠগড়ায় পিয়ারসন।আর্থিক কেলেঙ্কারিতে বিশ্বভারতীকে রিপোর্ট দিল CAG ।

এবার কাঠগড়ায় পিয়ারসন।আর্থিক কেলেঙ্কারিতে বিশ্বভারতীকে রিপোর্ট দিল CAG ।

নজরবন্দি ব্যুরোঃ এবার কাঠগড়ায় পিয়ারসন।আর্থিক কেলেঙ্কারিতে বিশ্বভারতীকে রিপোর্ট দিল CAG । একটা গোটা বছর ঘুরলেও বিতর্ক কোনোভাবেই পিছু ছাড়ছেনা বিশ্বভারতীর। উপাচার্য থেকে জমি কেলেঙ্কারি সব নিয়েই গোটা একটা বছর কার্যত চাপের মুখে বিশ্বভারতী। জমি জটিলতার মাঝেই এবার অভিযোগের আঙুল উঠছে পিয়ারসন হাসপাতলের আর্থিক কেলেঙ্কারি। তদন্তে উঠে এসেছে ওষুধে  গরমিল ঘটেছে প্রায় ১০ লক্ষ টাকারও বেশি অঙ্কের।

CAG রিপোর্ট সামনে এনেছে বিশ্বভারতীর এই গরমিলের তথ্য। গরমিলের ঘটনা সামনে আসতে সঙ্গে সঙ্গে ৫ জন ফারমাসিস্টকে শোকজ করেছে বিশ্বভারতী কর্তীপক্ষ।

আরও পড়ুনঃ তিন দিনের সফরে দক্ষিণ ২৪ পরগণায় মুখ্যমন্ত্রী।

পিয়ারসন মেমরিয়াল হাসপাতল বিশ্বভারতীর নিজস্ব হাসপাতল। যেখানে বিশ্বভারতীর কর্মী, আধিকারিক,এবং তাঁদের পরিবারের সদস্য, এবং বিশ্বাবিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা চিকিৎসা পরিষেবা পেয়ে থাকে। বিশ্বভারতীর নিজস্ব এই হাসপাতলের মধ্যেই এবার উঠে আসছে দূর্নিতীর অভিযোগ। ইন্ডোর-আউটডোর দুই মিলিয়ে চলে পিয়ারসেন। বিশ্বভারতীর একাংশের অভিযোগ দীর্ঘদিন ধরেই এই হাসপাতল ওষুধ নিয়ে বেআইনি কাজকর্ম চালাচ্ছে। ওষুধ নিয়ে দূর্নিতির অভিযোগ পাওয়ার পর CAG তদন্ত চালালে তাতে প্রকাশ্যে আসে সব ঘটনা।

এবার কাঠগড়ায় পিয়ারসন।আর্থিক কেলেঙ্কারিতে বিশ্বভারতীকে রিপোর্ট দিল CAG । তদন্ত বলছে গত চার বছর ধরে চলছে এই চলছে এই কারবার।  অ্যাজিথ্রোমাইসিন, সেফিক্সিন এইসব ওষুধ নিয়েই মুলত চলেছে দুর্নীতি। সাধারণ নিয়ম অনুসারে প্রথমে ডাক্তার প্রেশকিপ্সেন দেন এবং তাঁর পর সেসব ওষুধ দেওয়া হয় রোগীদের। ২ লক্ষের বেশি ট্যাবলেট স্টোর থেকে ইস্যু হয়ে কাউন্টারে আসে, পরে ডাক্টারদের অনুমতি নিয়ে তা দেওয়া হয়। কিন্তু এখানে অনুমতি ছাড়াই দিনের পর দিন দেওয়া হয়েছে বেআইনি ভাবে।তার আর্থিক মূল্য ২০ লক্ষের বেশি।

] সমস্ত বিষয় সামনে আসায় বিশ্বভারতী কর্তীপক্ষ একটি নিজস্ব কমিটি গঠন করেছে, জার ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে  তদন্ত। ইতিমধ্যেই ৫  জনকে শোকজ  করেছে হাস পাতলের সিএম ও অরবিন্দ চট্টপাধ্যায়। এই ৫ জনের ২ জন চলতি বছরেই অবসর নেবেন বলে জানা যাচ্ছে,  সূত্রের খবর জে ২০ লক্ষ টাকার তছ্রুপের অভিযোগ উঠেছে তা এদের থেকেই নেওয়া হবে বলে জানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x