বলদ কিংবা মোষ এবং মেয়েরা সুরক্ষিত উত্তরপ্রদেশে, বিতর্কিত মন্তব্য যোগী আদিত্যনাথের!

বলদ কিংবা মোষ এবং মেয়েরা সুরক্ষিত উত্তরপ্রদেশে, বিতর্কিত মন্তব্য যোগী আদিত্যনাথের!
বলদ কিংবা মোষ এবং মেয়েরা সুরক্ষিত উত্তরপ্রদেশে, বিতর্কিত মন্তব্য যোগী আদিত্যনাথের!

নজরবন্দি ব্যুরোঃ নারী নিরাপত্তা নিয়ে বেশ কিছুদিন ধরেই বিরোধীদের তোপের মুখে পড়ছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার আর রাখ ঢাক না করে তিনি জানিয়ে দিলেন, বলদ কিংবা মোষ এবং মেয়েরা সুরক্ষিত উত্তরপ্রদেশে! তাঁর এই মন্তব্য কে ঘিরে বিতর্ক দেখা দিয়েছে রাজনৈতিক মহলে। প্রশ্ন উঠছে, নারী নিরাপত্তার সাথে বদল বা মোষের কি সম্পর্ক?

আরও পড়ুনঃ বঙ্গে জারি দুর্যোগ, কয়েক ঘন্টাতেই গঙ্গার জলস্তর পেরোবে ১৫ ফুট!

একদিকে যখন আদিত্যনাথের ‘আব্বাজান’ মন্তব্য কে কেন্দ্র করে শোরগোল পড়েছে। গোটা দেশ থেকে তাঁর মন্তব্যের বিরোধিতা করা হচ্ছে। সেই পরিস্থিতিতে আবার এক নতুন বিতর্কের জন্ম দিলেন যোগী। তাঁর আমলে নারীরা কতটা সুরক্ষিত তা বোঝাতে গিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী নারীদের সাথে জুড়ে দিলেন গরু মোষের নাম!

সোমবার লখনউয়ের রাজ্য বিজেপির সদর দফতরে নিজের শাসন কালের ভূয়সী প্রশংসা করেন যোগী। তিনি জানিয়ে দেন তাঁর আমলের আগে উত্তরপ্রদেশের মহিলা, বলদ আর মোষদের কোন সুরক্ষা ছিলনা। তিনি দায়িত্বভার হাতে নেওয়ার পর থেকে সবাই সুরক্ষা পাচ্ছে। যোগীর কথায়, “এর আগে আমাদের মা-বোনেরা সবসময়ই নিরাপত্তাহীনতায় ভুগতেন। এমনকী কোনও গরুর গাড়ি যদি পশ্চিম উত্তরপ্রদেশে যেত, তাহলে বলদ কিংবা মোষেরাও নিরাপদে থাকত না।”

এখানেই না থেমে যোগী আরও বলেন, বলদ কিংবা মোষ এবং মেয়েরা সুরক্ষিত উত্তরপ্রদেশে! তাঁর কথায়, “বলদ, ষাঁড় কিংবা মহিলা-কাউকেই জোর করে কেউ তুলে নিয়ে যেতে পারে না। পার্থক্যটা বুঝতে পারছেন? তখন বলা হত, যেখান থেকে রাস্তায় গর্ত শুরু হচ্ছে, সেখান থেকেই উত্তরপ্রদেশের সীমানা শুরু। আগে সবসময় উত্তরপ্রদেশ অন্ধকারে ডুবে ছিল। রাতে প্রত্যেকেই রাস্তায় বেরতে ভয় পেতেন। কিন্তু এখন নয়।”

বলদ কিংবা মোষ এবং মেয়েরা সুরক্ষিত উত্তরপ্রদেশে!

নারী নিরাপত্তা নিয়ে বেশ কিছুদিন ধরেই বিরোধীদের তোপের মুখে পড়ছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার আর রাখ ঢাক না করে তিনি জানিয়ে দিলেন, বলদ কিংবা মোষ এবং মেয়েরা সুরক্ষিত উত্তরপ্রদেশে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here