লড়াই লড়ে হাসপাতাল থেকে ফিরছেন সস্ত্রীক বুদ্ধদেব, বাড়ির বদলে যাবেন সেফহোমে

লড়াই লড়ে হাসপাতাল থেকে ফিরছেন সস্ত্রীক বুদ্ধদেব, বাড়ির বদলে যাবেন সেফহোমে
লড়াই লড়ে হাসপাতাল থেকে ফিরছেন সস্ত্রীক বুদ্ধদেব, বাড়ির বদলে যাবেন সেফহোমে

নজরবন্দি ব্যুরোঃ লড়াই লড়ে হাসপাতাল থেকে ফিরছেন সস্ত্রীক বুদ্ধদেব। গত কয়েকদিন ধরেই ধীরে ধীরে উন্নতি ঘটছিল শারীরিক অবস্থার। বাড়ছিল রক্তে অক্সিজেন মাত্রা। গতকালই জানানো হয়েছিল সব ঠিক থাকলে আজই ছাড়া পাবেন তিনি।

আরও পড়ুনঃ ভোটের পর খাঁ-খাঁ করছে ৪ তলা পার্টি অফিস, ৩ তলা ছেড়ে হেস্টিংয়ে BJP রাখছে শুধু ১ তলা

সেই মতোই আজ বুধবার দুপুরে হাসপাতাল থেকে ছুটি মিলবে উভয়ের। তবে সূত্রের খবর এখনই পাম অ্যাভিনিউয়েরব বারিতে ফিরেবন না, যাবেন সেফ হোমে। চিকিৎসকদের মতে এই মুহুর্তে কোভিড রিপোর্ট নেগেটিভ প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে বয়স জনিত কারণে শরীরে একাধিক সময়া ছিলোই, তাছাড়া কোভিড পরবর্তী সময়ের জন্য বিশেষ সতর্কতা দরকার। সেই কারনেই বাড়িতে পাঠাবো হবেনা এখনই। প্রথমে ভাবনা চিন্তা চলছিলো অন্য কোন হাসপাতালে স্থানান্তরণের, পরে সিদ্ধান্ত হয় আপাতত আগামী এক সপ্তাহ সেফ হোমে থাকবেন তিনি।

লড়াই লড়ে হাসপাতাল থেকে ফিরছেন সস্ত্রীক বুদ্ধদেব, গত মাসের ১৮ তারিখে করোনায় আক্রান্ত হয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্তড়ি, সঙ্গে স্ত্রী মীরাদেবিও। কয়েকদিনের মাথায় আক্রান্ত হন মেয়ে এবং সর্বক্ষণের সঙ্গে তপন বাবু। প্রথম দিন থেকে মীরা দেবী হাসপাতালে থাকলেও, জেদ নিয়ে আসেননি বুদ্ধবাবু। পরে শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় নিয়ে যাওয়া হয়েছিল উডল্যান্ডে।

৬ চিকিৎসকের দেখভাল এবং চিকিৎসায় সুস্থ তিনি। কৃত্রিম অক্সিজেনের চাহিদা কমেছে, নিজের হাতে স্বাভাবিক খাবার খাচ্ছেন, খবর শুঞ্ছেন, রক্তে শর্করার মাত্রাও স্বাভাবিক, হৃদস্পন্দনও ঠিক আছে গত কয়েকদিনে। সব মিলিয়ে আপাতত সুস্থ তিনি। তবে বয়সজনিত একাধিক সময়সা এবং পোস্ট কোভিড সিনড্রোমের দিকে খেয়াল রাখতে বাড়ির বদলে আপাতত সেফ হমে থাকবেন তিনি এক সপ্তাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here