ফুসফুসে নতুন সমস্যা বুদ্ধবাবুর, তবে অক্সিজেন স্যাচুরেশন বেড়েছে অল্প

ফুসফুসে নতুন সমস্যা বুদ্ধবাবুর, তবে অক্সিজেন স্যাচুরেশন বেড়েছে অল্প
ফুসফুসে নতুন সমস্যা বুদ্ধবাবুর, তবে অক্সিজেন স্যাচুরেশন বেড়েছে অল্প

নজরবন্দি ব্যুরোঃ ফুসফুসে নতুন সমস্যা বুদ্ধবাবুর, অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়ায় আজ সকালেই তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সঙ্গে সঙ্গেই তৈরি হয়েছিল ৬ জন চিকিৎসকের মেডিক্যাল টিম। তাঁরাই সবসময় নজর রাখছেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার ওপর।

আরও পড়ুনঃ খুশ মেজাজে রাজ্যপাল-রাকেশ সিং! কল্যানের প্রশ্ন, উন্নতি রাকেশের নাকি অবনতি ধনখড়ের?

কোভিডের কারণে গত কয়েকদিন বাড়িতেই ছিলেন তিনি, জেদের কাছে হার মেনে হাসপাতালে আনা যায়নি কোনভাবেই। তবে আজ সকালে আচমকা অক্সিজেন স্যাচুরেশন নেমে ৮০ হয়ে যাওয়ায় সিদ্ধান্ত নেওয়া হয় হাসপাতালে ভর্তির। বেলার দিকে নিয়ে যাওয়া হয় বেসরকারি হাসপাতালে।  চিকিৎসক সৌতিক পান্ডা, কৌশিক চক্রবর্তী, সোমনাথ মাইতি, কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল, অঙ্কন বন্দ্যোপাধ্যায় এবং ধ্রুব ভট্টাচার্যকে নিয়ে তৈরি হয়ে বিশেষ মেডিক্যাল টিম। সেখানে ৬ জনের টিম ঘন্টাখানেক বাদেই বুদ্ধবাবুর শারীরিক অবস্থার কথা জানিয়ে বুলেটিন প্রকাশ করে। সেখানে জানানো হয়েছে শারীরিক সমসয়া থাকলেও আপাতত জ্ঞান রয়েছে তাঁর।

অক্সিজেন স্যাচুরেশন এই মুহুর্তে বেড়ে ৯০। মিনিটে ৩ লিটার অক্সিজেন নিচ্ছেন তিনি।  তবে ফুসফুসে নতুন কিছু সমস্যার কথাও জানিয়েছেন চিকিৎসকেরা। সেই প্রসঙ্গে আলোচনা করছেন রেডিওলজিস্টদের সঙ্গে।  বুলেটিনে জানানো হয়েছে স্ক্যান করান হয়েছিল, করানো হয়েছিল একাধিক রক্তপরীক্ষা। সেই সব রিপোর্ট এলে জানানো যাবে সামগ্রিক ভাবে কেমন আছেন তিনি। সিওপিডির কারণেই এই আচমকা অবনতি কিনা তাও জানা যাবে তখনই।

ফুসফুসে নতুন সমস্যা বুদ্ধবাবুর, এমনিতেও বারবার চেক করা হচ্ছে সুগার। দেওয়া হচ্ছে বাইপ্যাপ সাপোর্ট, সঙ্গে চলছে অ্যান্টিবায়োটিক এবং স্টেরয়েডও। তবে চিকিৎসক মহলের খবর এই মুহুর্তে রাজ্য এবং দেশ জুড়ে আতঙ্ক তৈরি হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের। তার কারন হিসেবে চিকিৎসক মহল এবং বিশেষজ্ঞরা বারবার আজনিয়েছেন হাই সুগার এবং স্টেরয়েডের প্রয়োগ। সেই কারণেই সবকিছু মাথায় রেখেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার দিকে এগোচ্ছেন চিকিৎসকেরা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here