Surrogacy: শুধু প্রিয়াঙ্কা নন, আমির-শাহরুখরাও সন্তানের জন্যে নিয়েছেন সারোগেসির আশ্রয়!

শুধু প্রিয়াঙ্কা নন, আমির-শাহরুখরাও সন্তানের জন্যে নিয়েছেন সারোগেসির আশ্রয়!
যে সমস্ত বলিউড তারকারা সারোগেসির মাধ্যমে সন্তানসুখ লাভ করেছেন, রইল তাঁদের বিবরণ।

নজরবন্দি ব্যুরোঃ বিচ্ছেদের জল্পনায় ইতি টেনে নিন্দুকদের মুখ বন্ধ করে খুশির খবর শুনিয়েছেন নিক জোনাস- প্রিয়ঙ্কা চোপড়া। দেশি গার্ল তাঁর পোস্টে লিখেছেন, ”সারোগেসির মাধ্যমে আমাদের সন্তানকে স্বাগত জানিয়েছি। আমরা চাইছি, জীবনের এই বিশেষ সময়ে আমাদের গোপনীয়তাকে সম্মান করবেন আপনারা। কারণ, এই মুহূর্তে আমরা পুরোপুরি আমাদের পরিবার নিয়ে ব্যস্ত থাকতে চাই। ধন্যবাদ।” কিন্তু প্রিয়াঙ্কাই কি একমাত্র তারকা যিনি সারোগেসির সাহায্য নিলেন?

আরও পড়ুনঃ Salman Khan: সলমনের প্রেমে পাগল, বাড়ি ছাড়লেন ১৬ বছরের পাক নায়িকা

উত্তর হল, একেবারেই না। বলিউডের একঝাঁক তারকা ইতিমধ্যেই নিয়েছেন সারোগেসির মাধ্যমে পিতৃত্ব অথবা মাতৃত্বের সুখ। শাহরুখ খান, আমির খান, করণ জোহরের মতো মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথমসারির তারকাদের পাশাপাশি শিল্পা শেট্টি, তুষার কাপুর, সানি লিওনরাও রয়েছেন এই তালিকায়। জেনে নিন, কে কবে নিয়েছেন সারোগেসির সহায়তা।

শুধু প্রিয়াঙ্কা নন, আমির-শাহরুখরাও সন্তানের জন্যে নিয়েছেন সারোগেসির আশ্রয়!
শুধু প্রিয়াঙ্কা নন, আমির-শাহরুখরাও সন্তানের জন্যে নিয়েছেন সারোগেসির আশ্রয়!

প্রীতি জিন্টা: ২০২১ সালের নভেম্বর মাসে প্রীতি জিন্টা সারোগেসির মাধ্যমে সন্তানসুখ লাভ করেন। স্বামী জেনে গুডএনাফ ও প্রীতি অনেকদিন ধরেই সন্তানলাভের চেষ্টায় ছিলেন। সারোগেসির মাধ্যমে জিয়া আর জয় দুই সন্তানের বাবা-মা হন প্রীতি-জেনে। সারোগেসির মাধ্যমে ৪৬ বছর বয়েসে মা হন প্রীতি।

শুধু প্রিয়াঙ্কা নন, আমির-শাহরুখ সহ একঝাঁক তারকা সন্তান সুখের জন্যে নিয়েছেন সারোগেসির সহায়তা!

shahrukhশাহরুখ-গৌরী: সুহানা ও আরিয়ানের বড় হয়ে ওঠার পর তৃতীয় সন্তানের পরিকল্পনা করছিলেন শাহরুখ-গৌরী। বছর দুয়েক ধরেই চেষ্টা চলছিল তৃতীয় সন্তানের। কিন্তু সেই ইচ্ছা পূরণ হচ্ছিল না। পরে সোহেল খানের স্ত্রী সীমা গৌরীকে পরামর্শ দেন সারোগেসির আশ্রয় নিতে। ২০১৩ সালে মন্নত-এ আসে পরিবারের নতুন সদস্য আব্রাম খান।

amir

আমির খান-কিরন রাও: আমিরের দুই সন্তান রয়েছে- জুনেইদ, ইরা। দুজনেই প্রথম পক্ষের স্ত্রী রিনা দত্তের সন্তান। পরে কিরণ রাওয়ের সঙ্গে বিয়ের পর ফের সন্তানের চেষ্টা করেন আমির। প্রথমবার কিরণের মিসক্যারেজ হওয়ার পর আমির-কিরন সারোগেসির আশ্রয় নেন। ২০১১ সালে সারোগেসির মাধ্যমে জন্ম হয় তাঁদের সন্তান আজাদ রাও খানের।

karanকরণ জোহর: বিয়ে করেননি, তবে সন্তানসুখ থেকে বঞ্চিত হতে চাননি করণ জোহর। ২০১৭ সালে সারোগেসির মাধ্যমে যমজ সন্তান হয় পরিচালক-প্রযোজকের। দুই ছেলে-মেয়ের নাম যশ আর রুহি।

sunnyসানি লিওন: সানি লিওন প্রথমে দত্তক নিয়েছিলেন নিশা নামে এক কন্যাসন্তানকে। পরে ২০১৮ সালের মার্চ মাসে সারোগেসির মাধ্যমে আরও দুই সন্তানকে জন্ম দেন। তাঁদের নাম আশের, নোয়া।

shilpaশিল্পা শেট্টি: পুত্রসন্তান ভিভানের পর আরেকটি সন্তান চেয়েছিলেন রাজ কুন্দ্রা এবং শিল্পা শেট্টি। তাই ২০২০ সালে সারোগেসির সাহায্য নেন অভিনেত্রী। সারোগেসির মাধ্যমে তাঁদের কন্যাসন্তান জন্মায়। নাম সমিশা শেট্টি কুন্দ্রা।

karতুষার কাপুর:সারোগেসির মাধ্যমে বাবা হয়েছেন, কিন্তু করণের মত বিয়ে করেননি ইনিও। নাম তুষার কাপুর। ২০১৬ সালে সারোগেসির মাধ্যমে পুত্রসন্তান লক্ষ্য আসে তুষারের পরিবারে।

ektaএকতা কাপুর: ভাই তুষারের মতই বিয়ে করেননি একতা কাপুর। তবে সন্তানসুখ উপভোগ করতে চেয়েছিলেন, তাই ২০১৯ সালে সারোগেসির মাধ্যমে সন্তানলাভ করেন তিনি। একতার ছেলের নাম রবি।