‘২০২১-এ বাংলায় বিজেপি সাফ’, বেফাঁস মন্তব্য বিজেপি নেতার

‘২০২১-এ বাংলায় বিজেপি সাফ’, বেফাঁস মন্তব্য বিজেপি নেতার

নজরবন্দি ব্যুরো : লোকসভা ভোটে বঙ্গে ১৮ টি আসন পাওয়ার পর থেকেই ২১ নির্বাচন নিয়েও আশাবাদী বিজেপি। সেই সূত্রেই ২০২১-এর ভোটে রাজ্য জয়ের দাবি করছেন তাঁরা। সেই লোকসভা থেকে তাঁদের এখন একটাই স্লোগান, ‘১৯-এ হাফ, ২১-এ সাফ’। তবে এবার বাংলায় বিজেপির সহ পর্যবেক্ষক অরবিন্দ মেননের মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে। বৃহস্পতিবারই এরাজ্যে এসে বিজয়রথ ছোটানোর দাবি করেন তিনি। আর তারপরই তিনি ভুলবশত অরবিন্দ মেননের মুখ থেকে বেরিয়ে যায়, “২০২১ সালে বিজেপি সাফ।”

আরও পড়ুনঃ অধ্যাপকের ঘরে তালা ভাঙায়, শাস্তির মুখে বিশ্বভারতীর ২ পড়ুয়া

তৃণমূলের প্রবল সমালোচনা করতে গিয়ে হঠাৎই মেননের মুখ দিয়ে বেরিয়ে যায়, “২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণমূল অর্ধেক হয়ে গিয়েছে। আর ২০২১ সালের ভোটে সাফ হয়ে যাবে বিজেপি।” আর তাঁর এই মন্তব্যের পরই রাজনৈতিক মহলে শুরু হয়েছে তরজা। তৃণমূল সাংসদ সৌগত রায় এদিন কটাক্ষ করে বলেন, “উনি ভুল তো কিছু বলেননি। মুখ ফসকে হলেও ঠিক কথাটাই বলেছেন, ২০২১ সালে বাংলায় ফের তৃণমূলই ক্ষমতায় আসছে।”

উল্লেখ্য, সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগ দিয়ে জল্পনাতেও দিনকয়েক আগেই ইন্ধন দিয়েছেন মেনন। শুধু তাই নয়, বিজেপির কেন্দ্রীয় নেতা অরবিন্দ মেনন জানান, আরও অনেক নেতা বিজেপিতে আসার জন্য প্রস্তুত হয়ে আছেন। যদিও বিজেপির এই দলবদলের খেলায় রাশ টানতে চাইছে আরএসএস।

আরএসএস মনে করছে, বাংলায় তৃণমূল থেকে বহু নেতা-কর্মীরা বিজেপিতে যোগ দিচ্ছেন, যাঁদের নীতি-কাজ-আদর্শের সঙ্গে সঙ্ঘ পরিবারের মতাদর্শের কোনও মিলই নেই৷ এই নেতাদের যোগদানের ফলে বিজেপি সাংগঠনিক ভাবে শক্তিশালী হতে পারে, এমনকী বিধানসভা ভোটে জিতেও জেতে পারে, কিন্তু আখেরে দলের এই নীতি ক্ষতিগ্রস্ত করতে পারে সঙ্ঘ পরিবারের আদর্শকে, যা আরএসএসের কাছে একেবারেই কাম্য নয়৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x