২ ঘন্টার বৈঠকে প্রথম ২ দফার প্রার্থী তালিকা শর্টলিস্টেড BJP’র।

প্রার্থী নিয়ে অসন্তোষ, বিজেপি নেতার বাড়ি ভাঙচুর সিঙ্গুরে।
প্রার্থী নিয়ে অসন্তোষ, বিজেপি নেতার বাড়ি ভাঙচুর সিঙ্গুরে।

নজরবন্দি ব্যুরোঃ ২ ঘন্টার বৈঠকে প্রথম ২ দফার প্রার্থী তালিকা শর্টলিস্টেড BJP’র। বিজেপির প্রথা অনুযায়ী দিল্লীতে পার্টির সদর দফতর থেকেই ঘোষণা হবে প্রার্থীদের নাম। মঙ্গলবার দিল্লীতে নির্বাচন কমিটির বৈঠক রয়েছে। সেখানেই প্রথম দুই দফার ৬০টি আসনের জন্য প্রার্থী তালিকা চূড়ান্ত হবে। এই ৬০ টি আসনের জন্যে প্রায় ৩০০ জনের তালিকা তৈরি করে দিল্লির পথে পাড়ি দিয়েছিলেন রাজ্য বিজেপির প্রথম সারির নেতারা। ছিলেন দিলীপ ঘোষ, মুকুল রায়, শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয় এবং শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ ৭এ মোদীকে স্বাগত জানাতে তৈরি ‘মমতাময়ী’ কলকাতা।

যদিও যাওয়ার কথা ছিলনা শুভেন্দু অধিকারীর। কলকাতা থেকে প্রার্থী তালিকা বোঝাই চাটার্ড প্লেন ওড়ার কিছুক্ষন আগে অমিত শাহের নির্দেশ আসে শুভেন্দুর কাছে। এরপর কালবিলম্ব না করে চাটার্ড ফ্লাইটে চড়ে দিল্লি পাড়ি দেন তিনি। এবং শুভেন্দুর জন্য নন্দীগ্রাম ফাইনাল করার জন্য আজই পৃথক ভাবে তাঁর সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাস্ট্রমন্ত্রী অমিত শাহ্‌। বৈঠক শেষে জানা গেছে নন্দীগ্রামের প্রার্থী শুভেন্দুই। তবে এখনও বাকি ৫৯ জনের নাম ঘোষণা করা হয়নি। তবে ৭ই মার্চ মোদীর ব্রিগেডের আগেই ঘোষণা হয়ে যাবে এই তালিকা বলেই সূত্রের খবর।

বিজেপি সূত্রে খবর ছিলই, প্রার্থী হতে চাওয়ার তালিকায় ৬০ আসনের জন্যে প্রার্থী ৩০০ জন রয়েছেন ।মহিলা মোর্চার জেলা সভাপতি, জেলা পর্যবেক্ষক, এসটি মোর্চার জেলা সভাপতি, যুব মোর্চার সাধারণ সম্পাদক, জেলার যুব মোর্চার রাজ্য নেতা, বিজেপির মুখপাত্র, শিক্ষক সংগঠনের একাধিক জেলা নেতা, বিজেপির জেলা সম্পাদক-সহ বিভিন্ন মন্ডলের সভাপতিদের নাম ছিল সেই তালিকায়। তৃণমূল বা অন্য দল থেকে আগত নেতাদের আসন গুলি বাদ দিয়ে আসন পিছু ৫টি নাম দিল্লীতে পাঠিয়েছিল রাজ্য নেতৃত্ব।

২ ঘন্টার বৈঠকে প্রথম ২ দফার প্রার্থী তালিকা শর্টলিস্টেড BJP’র। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য দিল্লিতে বিজেপি নেতা শিবপ্রকাশের বাড়িতে বৈঠকে বসে কোর গ্রুপের সদস্যরা। ৬০টি কেন্দ্রের প্রার্থীদের নাম নিয়ে আলোচনা হয় সেখানে। সূত্রের খবর রাজ্য থেকে যেখানে আসন পিছু ৫ জনের নাম নির্বাচন করে নিয়ে যাওয়া হয়েছিল, সেখানে আজকের বৈঠকে ঠিক করা হয়েছে ৩ জনের নাম। বাংলায় বিজেপির প্রধান কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানান, রাজ্য নেতৃত্ব প্রতিটি কেন্দ্রে ৩ জনের নামের তালিকা চূড়ান্ত করেছে। আজকের সন্ধ্যের পার্লামেন্টরি বৈঠকের পর সেই তিজন থেকে একজনের নাম চূড়ান্ত করবে বিজেপির কোর কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here