ভোটের পর খাঁ-খাঁ করছে ৪ তলা পার্টি অফিস, ৩ তলা ছেড়ে হেস্টিংয়ে BJP রাখছে শুধু ১ তলা

কর্মীদের পাশে নেই কেউ! রাজ্য নেতার সামনেই উলুবেড়িয়ায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব
কর্মীদের পাশে নেই কেউ! রাজ্য নেতার সামনেই উলুবেড়িয়ায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

নজরবন্দি ব্যুরোঃ ভোটের পর খাঁ-খাঁ করছে ৪ তলা পার্টি অফিস, তার মধ্যে করোনা কাল। এদিকে ৪ তলার জন্য মাস গেলে গুনতে নয় নগদ আড়াই লাখ তাকা। অকারণে এই বিপুল ব্যয়ভার বতে চাইছেন না গেরুয়া শিবির। সব মিলিয়ে বঙ্গ বিজেপির সিদ্ধান্ত নিয়েছে ঝাঁ চকচকে ৪ তলা পার্টি অফিসের কাটছাঁট করে এবার কেবল এক তলা থাকবে। শুধু ৮ তলাতেই থাকবে বিজেপির পার্টি অসিফ। থাকবে না কল সেন্টারও।

আরও পড়ুনঃ স্থগিত সংসদের বৈঠক, আজও হলনা মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের দিন ঘোষণা

শখের পার্টি অফিস বহরে ছোট করার প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন যেটুকু দরকার আগে ছিল সেই আট তলাটা শুধু রেখে দেওয়া হবে। বাকি তিনটি তলা ছেড়ে দেওয়া হবে। সেটাই আমি বলে দিয়েছি। কল সেন্টার থাকবে না। এই মাস থেকেই ছেড়ে দিতে বলেছিলাম। তাছাড়া অফিসও এখন তো এমনিতেই বন্ধ।

প্রশ্ন উঠছেই তবে কি আবার সব স্থানাতরিত হবে ৬ নম্বর মুরলীধর সেন লেনের অফিসে? সেখানেই অবস্থিত বিজেপির রাজ্য দপ্তর। কিছু দপ্তর ছাড়া বাকি সব কিছু সেখানেই আছে। এমনকি রাজ্যে ২০১৬ এর বিধানসভা এবং ২০১৯ এর লোকসভা নির্বাচনের কৌশল সেই অফিস থেকেই করা হয়েছিল। তবে ২১ এর মহারণে জাঁকজমক অনেক বেশি ছিল। বিজেপির রাজ্য দপ্তরে জায়গা কম পড়ায় গার্ডেনরিচের কাছে হেস্টিংয়ে ঝাঁচকচকে অফিস ভাড়া নিয়েছিল গেরুয়া শিবির।

ভোটের পর খাঁ-খাঁ করছে ৪ তলা পার্টি অফিস, নির্বাচন কাল পর্যন্ত দিন রাত ভিড় জমে থাকত এর সামনের রাস্তায় পর্যন্ত। চার তলাতেই বিপুল কর্মব্যস্ততা্‌ তাড়াহুড়ো, রণকৌশল একের পর এক। এক তলা জুড়ে বিজেপির আইটিসেল, এক তলায় কল সেন্টার। সূত্রের খবর কেবল মাত্র কল সেন্টারেই কাজ করত কয়েকশ ছেলে মেয়ে। দুই তলা জুড়ে পৃথক পৃথক ঘর ছিল নেতা মন্ত্রীদের।

তবে এখন আর সেই ভিড় নেই। সেই ব্যস্ততাও নেই। বৈঠক হলেও আসছেননা একাধিক নেতারা। অনেকেই আবার বলছেন এই অফিসে পৌঁছতে অসুবিধে অনেক বেশি, সরাসরি বাস নেই, গাড়ি ছাড়া উপায় নেই।  তার থেকে মুরুলিধর লেনে যাতায়াতে সুবিধা। তাছাড়া সামনে কোন নির্বাচন নেই, পরিকল্পনা নেওয়ার নেই, আর প্রতি মাসে এতো টাকা খরচ করার কোন কারণ দেখছেন না প্রথম সারির নেতারা। তাই কেবল মাত্র একটি তলা রেখে বাকি বাকি তিন তলা ফাঁকা করে দিচ্ছে বঙ্গ বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here