RSS-এর নির্দেশে বিধানসভায় হিন্দুত্ব প্রদর্শন BJP-তৃণমূলের, বলছেন বিকাশ।

RSS-এর নির্দেশে বিধানসভায় হিন্দুত্ব প্রদর্শন BJP-তৃণমূলের, বলছেন বিকাশ।
RSS-এর নির্দেশে বিধানসভায় হিন্দুত্ব প্রদর্শন BJP-তৃণমূলের, বলছেন বিকাশ।

নজরবন্দি ব্যুরোঃ RSS-এর নির্দেশে বিধানসভায় হিন্দুত্ব প্রদর্শন BJP-তৃণমূলের, এভাবেই তোপ দাগলেন সিপিআইএমের রাজ্যসভার সাংসদ তথা আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। গতকাল বিধানসভায় ধুমধাম করে পালন করা হয়েছে জন্মাষ্টমী। তা নিয়েই প্রশ্ন তুলেছেন বিকাশ। নিজের প্রোফাইল থেকে করা এক ফেসবুক পোস্টে তৃণমূল এবং বিজেপিকে তুলোধনা করেছেন তিনি।

আরও পড়ুনঃ কেউ থাক বা না থাক মোর্চায় থাকছে ISF, জোট নিয়ে সাফ বার্তা নওশাদের

বিকাশ ফেসবুকে লিখেছেন, ‘বিধানসভায় জন্মাষ্টমী উৎসবের সূচনা করলেন বিমান বাবু, কার নির্দেশে?এই নির্দেশ এসেছে নাগপুর হেডকোয়ার্টার থেকে। এভাবেই ধর্মনিরপেক্ষতার মূল আদর্শকে ভেঙেচুরে হিন্দুত্ববাদকে প্রতিষ্ঠিত করতে চাইছে নাগপুর। পশ্চিমবঙ্গে সেই অপকর্মটি করার মূল হাতিয়ার মমতা। ভারতীয় বহুত্ববাদের প্রতীক সংবিধানকে রক্ষা করতে গেলে নাগপুর পরিচালিত বিজেপি ও তার দোসর মমতাপন্থীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই করতে হবে।’

RSS-এর নির্দেশে বিধানসভায় হিন্দুত্ব প্রদর্শন BJP-তৃণমূলের, বিকাশ রঞ্জনের এই অভিযোগের ভিত্তিতে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় পাল্টা জানিয়েছেন, “একদম বাজে কথা। কারোর নির্দেশে আমরা কিছু করি না। গত ৫৯ বছর ধরে বিধানসভায় জন্মাষ্টমী হয়। বিধানসভার একটি কমিটি আছে। শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উদযাপন কমিটি। আগে, পরে ছুটি থাকায় শুক্রবার পালন করা হয়েছে।”

RSS-এর নির্দেশে বিধানসভায় হিন্দুত্ব প্রদর্শন BJP-তৃণমূলের? নজিরবিহীন অভিযোগ বিকাশ ভট্টাচার্যর!

উল্লেখ্য কিছুদিন আগেই তৃণমূলের সাথে জোট প্রসঙ্গে বিমান বসু স্পষ্ট বার্তা দিয়েছিলেন বিজেপি বিরোধী যেকোন দলের সাথে জোট করতে তাঁরা প্রস্তুত। কিন্তু এদিন বিকাশ রঞ্জন ভট্টাচার্য সাফ জানিয়ে দিলেন, “বিজেপি ও তার দোসর মমতাপন্থীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই করতে হবে।” প্রশ্ন উঠছে তাহলে বিমান বাবুর অবস্থান কি মানতে পারছেন না বিকাশ বাবুর মত সিপিআইএম নেতারা?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here