ইয়াসে’র দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে চায় বঙ্গ BJP, তবে দিলীপ ভয় পাচ্ছেন ‘রাজনৈতিক বাধা’র

ইয়াসে'র দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে চায় বঙ্গ BJP, তবে দিলীপ ভয় পাচ্ছেন ‘রাজনৈতিক বাধা’র
ইয়াসে'র দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে চায় বঙ্গ BJP, তবে দিলীপ ভয় পাচ্ছেন ‘রাজনৈতিক বাধা’র

নজরবন্দি ব্যুরোঃ ইয়াসে’র দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে চায় বঙ্গ BJP,  আবহাওয়া দপ্তর সূত্রের খবর অনুযায়ী গত কয়েকদিন ধরেই দুর্যোগ মোকাবিলায় কোমর বেঁধেছে সরকার। সাগর পাড়ের জেলা গুলিতে তৈরি হয়েছে একাধিক ত্রাণ শিবির। মজুর করা হচ্ছে অষুধ পত্র থেকে ত্রাণ সামগ্রী, মাস্ক। ইতিমধ্যে প্রায় ৩ লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে অন্যত্র। আজকের মধ্যেই তীরে ফিরে আসতে বলা হয়েছে মাঝিদের।

আরও পড়ুনঃ দুর্ভোগ ভ্যাপসা গরমে, দুপুর গড়িয়ে বৃষ্টি নামবে জেলায় জেলায়

গত বছরের আমফান থেকে শিক্ষা নিয়েছে সরকার। এবার নির্দেশিকার শুরু থেকেই শুরু হয়েছে সমস্ত কাজ। একাধিক বৈঠক করে নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী জানিয়েছেন ঝরের দুদিন নবান্নেই থাকবেন তিনি, এছাড়া উপকূলবর্তী জেলা গুলিতে আলাদা কন্ট্রোলরুম খোলা হয়েছে। পৃথক কন্ট্রোল রুম খোলা হচ্ছে কলকাতা পুরসভাতেও। সাগর পাড়ের জেলা গুলিতে খাবার-ওষুধের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বাহিনী, লালবাজার থেকে তৈরি হয়েছে ২০ টিম। অন্যদিকে ঝড়ের দু’রাত বিদ্যুৎ ভবনে সবকিছু দেখভালের জন্য থাকবেন বিদ্যুতমন্ত্রী নিজেও।

ঝড় মোকাবিলায় বঙ্গ বিজেপিকে নির্দেশ দিয়েছেন দিলীপ ঘোষও। তিনি জানিয়েছেন এই দুর্যোগে মানুষের পাশে থাকতে তৈরি থাকুক গেরুয়া শিবিরের সকল নেতা নেত্রীরা। মেদিনীপুর এবং দুই চব্বিশ পরগনার ক্ষয়ক্ষতির সম্ভাবনা সব থেকে বেশি বলে ওই জেলাগুলির সব এলাকার সকল স্তরের নেতা-কর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর বার্ত দিয়েছেন।

ইয়াসে’র দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে চায় বঙ্গ BJP, তবে বিজেপির রাজ্য সভাপতি ভয় পাচ্ছেন রাজনৈতিক বাধার। দিলিপ ঘোষের মতে, আমফানের সময় অভিজ্ঞতা খুব খারাপ হয়েছে তাঁর।  বিজেপিকে মানুষের কাছে পৌঁছে যেতে দেয়নি রাজ্য সরকার। ত্রাণ নিয়ে যযাওয়ার জন্য আদালতের শরণাপন্ন হতে হয়েছিলো বিজেপির এন্তা মন্তড়িদের। এমনিতেই ভোট পরবর্তী হিংসার কারণে একাধিক এলাকায় বিজেপির নেতারা ত্রাণ শিবির চালাচ্ছেন, তার মধ্যেই ইয়াস-এর জন্যেও প্রস্তুতি নিচ্চেহ্ন মানুষের পাশে দাঁড়ানোর।

রাজনৈতিক বাধা না এলে মানুষের কাছে পৌঁছে যাবে টিম বঙ্গ বিজেপি। গেরুয়া শিবিরের রাজ্য সভাপতির অনুরোধ ‘‘আমি চাইব রাজ্য প্রশাসন যেন করোনা এবং ঘূর্ণিঝড় পরিস্থিতিতে বিপর্যস্ত মানুষের জন্য কাজ করার ক্ষেত্রে রাজনৈতিক রং না দেখে। সকলে যেন সমান পরিষেবা পায় এবং সকলে যেন সেবাকাজ করতে পারেন।”

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here