বিডেনের শপথের আগেই আমেরিকাকে তোপ কিম জং উনের

বিডেনের শপথের আগেই আমেরিকাকে তোপ কিম জং উনের

নজরবন্দি ব্যুরো : বিডনের শপথের আগেই আমেরিকাকে তোপ কিম জং উনের। আর দিনকয়েক বাদেই আনুষ্ঠানিক ভাবে আমেরিকার মসনদে প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন, জো বিডেন। আর তা্র শপথের ঠিক আগেই আচমকাই সুর চড়াচ্ছেন, উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উন। আর এরপরই দেশের শাসকদল ওয়াকার্স পার্টির সম্মেলনে উত্তর কোরিয়ার আর্থিক হাল খারাপ হওয়া সত্ত্বেও সামরিক শক্তি বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন তিনি। তারপর থেকেই এই বিষয়ে প্রস্তুতি নেওয়াও শুরু করেছে তাঁর দেশ।

আরও পড়ুনঃ ফের নক্ষত্রপতন, প্রয়াত গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী, শোকপ্রকাশ মোদীর

আর তারই মধ্যে ফের আমেরিকার বিরুদ্ধে গর্জে উঠল উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উন। আর তারপরই তিনি পরিষ্কার জানিয়ে দিলেন, আমেরিকাই পিয়ংইয়ংয়ের সবথেকে বড় শত্রু। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানা গিয়েছে, সম্প্রতি উত্তর কোরিয়ার শাসকদলের পার্টি কংগ্রেসে আমেরিকার প্রবল সমালোচনা করেছেন কিম জং উন।

বিডেনের শপথের আগেই আমেরিকাকে তোপ কিম জং উনের। জো বিডেনের নাম না করেই এদিন তিনি বলেন, আমেরিকাকে জব্দ করার তার পথ খুঁজে বের করতে হবে। কারণ ওরাই আমাদের বিপ্লবের পথে সবচেয়ে বড় বাধা ও সবথেকে বড় শত্রু হয়ে দাঁড়াচ্ছে। বিশেষজ্ঞদের কথায়, বিগত কয়েক বছরের মধ্যে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্টের থাকার সময়ই আমেরিকা ও উত্তর কোরিয়া সবথেকে কাছাকাছি এসেছিল। বাগযুদ্ধের পাশাপাশি দু’পক্ষের ঘনিষ্ঠতা বাড়ানোর চেষ্টা কাছাকাছি নিয়ে এসেছিল কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্পকে। যদিও তাতে কাজের কাজ কিছুই হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x