পুরো জামিন পাননি, বাড়ি ফিরেই ভার্চুয়ালি বৈঠক ববির, সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল কন্যার

পুরো জামিন পাননি, বাড়ি ফিরেই ভার্চুয়ালি বৈঠক ববির, সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল কন্যার
পুরো জামিন পাননি, বাড়ি ফিরেই ভার্চুয়ালি বৈঠক ববির, সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল কন্যার

নজরবন্দি ব্যুরোঃ পুরো জামিন পাননি, তাই এবার সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করলেন ফিরহাদ কন্যা। আর বাড়িতে বসেই বৈঠক করলেন ফিরহাদ। সোমবারের পর ক’রাত প্রেসিডেন্সি জেলে কাটিয়ে আজই বাড়ি ফিরেছেন ফিরহাদ হাকিম। সঙ্গের বাকি তিনজন এখনো হাসপাতালে। শরীরে দেখা দিয়েছে একাধিক সমস্যা। সেসবের সমাধান হলে পরে বাড়ি ফিরবেন তাঁরা। কড়া নিরাপত্তায় তাঁদের সবার দরজায় বসছে CCTV।

আরও পড়ুনঃ বন্ধুত্বের ‘রং’-রুট! শোভন প্রসঙ্গে দেবশ্রী শুধু বললেন “কর্মফল”!

বাড়ি ফিরেই কাজে লেগে পড়েছেন দিদির ভরসার ছেলে ববি। গত কয়েকদিন ধরে বাবার হয়ে লড়েছেন মেয়েরা। প্রতিবাদ করেছেন, জানিয়েছেন বিজেপির রাজনৈতিক প্রতিহিংসার কথা। সঙ্গে দায়িত্ব নিয়ে সকলকে অনুরোধ করেছে প্ররোচনায় পা না দিয়ে এই করোনা কালে আদালতের সামনে ভিড় না বাড়িয়ে বাড়িতে থাকতে। প্রার্থনা করতে।

আজ বাবা ঘরে ফেরায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন তাঁরা। তবে পুরোপুরি নন। কন্যা প্রিয়দর্শিনীর মতে বাবা এখনো পুরো জামিন পাননি। আর সঠিক বিচারের জন্য সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছেন মেয়ে। গতকালের শুনানি  আটকে থাকার পর আজকের শুনানিতে জানানো হয়েছে আপাতত জামিন পেলেও গৃহবন্দী থাকতে হবে ৪ জনকেই। কাজের খাতিরে ভার্চ্যুয়ালি যোগাযোগ করতে পারেন সকলের সঙ্গে, কিন্তু সাক্ষাৎ করতে পারবেন না।

শুনানির বিপক্ষে সাওয়াল করে বৃহত্তর বেঞ্চে শুনানির আবেদন জানিয়েছিলেন আইনজীবী এবং রাজ্যসভার সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সেখানে মামলার শুনানি এবং রায়ের আগে পর্যন্ত ঘরবন্দী থাকতে হবে বলেই জানানো হয়েছে আদালতের তরফ থেকে। মামলার প্রেক্ষিতে সুপ্রিম কোর্টে আবেদন করছএ CBI। সেদিক থেকে যাতে অভিযুক্তদের কথা না শুনে শীর্ষ আদালত কোন রায় না দেয়, তার জন্য আগে থেকে ক্যাভিয়েট দাখিল করেছেন ফিরহাদ কন্যা।

পুরো জামিন পাননি, তবে থেমে নেই কাজ।  বাড়ি ফিরেই ভার্চুয়ালি বৈঠক করলেন ফিরহাদ হাকিম। বৈঠকে উপস্থিত ছিলেন রাসবিহারীর বিধায়ক দেবাশিষ কুমার, কাশীপুর বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষ এবং পুর আধিকারিকরা। কলকাতার করোনা পরিস্থিতি মোকাবিলার দায়িত্ব ছিলো তার হাতে, আজ জেল থেকে ফিরেই হিসেব নবিলেন গত কদিনের করনা আক্রান্ত-মৃত্যুর। আলোচনা করেছেন ‘যশ’ নিয়েও। কিভাবে প্রস্তুতি নিচ্ছে রাজ্য তার খুঁটিনাটি জেনে নিজেও ঝাঁপিয়ে পড়েছেন কাজে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here