যত কারণ করোনা, বাতিল হল এশিয়া কাপ

যত কারণ করোনা, বাতিল হল এশিয়া কাপ
যত কারণ করোনা, বাতিল হল এশিয়া কাপ

নজরবন্দি ব্যুরো: শ্রীলঙ্কায় ক্রমবর্ধমান করোনা সঙ্কট। এমন অবস্থায় এশিয়া কাপ স্থগিত করে দেওয়া হল। গত বছরই করোনা পরিস্থিতির মুখে পিছিয়ে দেওয়া হয়েছিল এশিয়া কাপ। পাকিস্তান আয়োজক থাকলেও চলতি বছরে আয়োজনের দায়িত্ব ছিল শ্রীলঙ্কার।

আরও পড়ুনঃ বড় ঘোষণা করলো কেন্দ্র, ১৫ই জুনের মধ্যে সব রাজ্য পাবে ৫ কোটি ৮৬ লক্ষ ভ্যাকসিন

২০১৮ সালে শেষবার এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে। রোহিত শর্মার ভারত চ্যাম্পিয়ন হয়েছিল। সে বছর ৫০ ওভারের ফর্ম্যাটে খেলা হয়েছিল। বুধবার ডি সিলভা সাংবাদিকদের জানাচ্ছেন, “করোনা পরিস্থিতিতে জুন মাসে কোনও ভাবেই এই টুর্নামেন্ট করা সম্ভব নয়।”

ডি সিলভা এর সঙ্গে এও বলে দিয়েছেন যে, ২০২৩ আইসিসি বিশ্বকাপের আগে আর এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়। কারণ এশিয়া কাপে অংশ নেওয়া দেশগুলির আগামী দু’বছর যে ঠাসা ক্রীড়াসূচি থাকবে, তার মধ্যে এশিয়া কাপের জায়গা হবে না ।তিনি আরও জানান, শীঘ্রই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকেও সরকারিভাবে এই ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, এশিয়া কাপে অংশ নেয় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্থান এবং মালয়েশিয়া। গতবছর পাকিস্তানে এই টুর্নামেন্টটি আয়োজনের কথা থাকলেও করোনা মহামারীর কারণেই সেটি ওই বছর স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু এবার তাঁরাও সেটা আয়োজন করবে না বলে জানিয়ে দিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here