মিশন খেতাব জয়, আসন্ন অলিম্পিকের প্রতিনিধিত্বে কাশ্মীরের আরিফ

মিশন খেতাব জয়, আসন্ন অলিম্পিকের প্রতিনিধিত্বে কাশ্মীরের আরিফ

নজরবন্দি ব্যুরোঃ আগামী মাসের ৪ তারিখ থেকেই শুরু হতে চলেছে এবারের শীতকালীন অলিম্পিক। যারজন্য বহুআগে থেকেই প্রস্তুতি চরমে দেখা গিয়েছে ইভেন্টে অংশগ্রহনকারী সমস্ত প্রতিনিধিদের। এবার সেই তালিকা থেকে সফলতার সরণিতে নিজেকে মেলে ধরতে মরিয়া কাশ্মীরের আরিফ খান। বলাবাহুল্য, আসন্ন অলিম্পিকে ভারতের হয়ে একমাত্র প্রতিযোগী হিসেবে অংশগ্রহন করতে চলেছেন গুলমার্গের এই স্কি তারকা।

আরও পড়ুনঃ Manipur Election: বিজেপির প্রার্থী তালিকা ঘোষণার পরেই উত্তপ্ত মণিপুর, পোড়ানো হল মোদির কুশপুতুল

তবে শুধু অংশগ্রহনই নয় বরং সেখান থেকে সাফল্য পেয়েই দেশে ফেরার লক্ষ্য স্থির করেছেন তিনি। সেইমতো বর্তমানে দেশের রাজধানীতে উড়ে এসেছেন তিনি। এরপর সেখান থেকেই চিনের রাজধানী বেজিংয়ের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

উল্লেখ্য, এই অলিম্পিকে অংশগ্রহন করার আগেও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে প্রায় চার বার দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন বছর ৩১ এই স্কি তারকা। সেই প্রসঙ্গ তুলে ধরেই আরিফ জানান, অবশেষে আমার স্বপ্ন বাস্তবের রূপ পেয়েছে। যার জন্য বহুবছর ধরে নিজেকে তৈরি করেছি। এই অনুভূতি কোন রকমের ভাষা দিয়ে আমি প্রকাশ করতে পারবনা। তাছাড়া আমার বাবাও এই স্বপ্ন দেখে এসেছেন এতদিন যা বর্তমানে সফল হয়েছে।

মিশন খেতাব জয়, অলিম্পিকে দেশের একমাত্র প্রতিনিধি কাশ্মীরের তারকা 

Beijing 2022 - IOC News, Playbooks and Documents
মিশন খেতাব জয়, আসন্ন অলিম্পিকের প্রতিনিধিত্বে কাশ্মীরের আরিফ

তবে বর্তমানে পদক জেতার অঙ্কিকার নিয়েই দিল্লি থেকে বেজিংয়ে উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। তবে তাঁর এই যাত্রার ক্ষেত্রে দেশের সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশের সরকারের তরফ থেকে আমি প্রচণ্ড পরিমানে সাহায্য পেয়েছি। তাঁদের তরফ থেকে আমাকে প্রায় সবধরনের সাহায্য করা হয়েছিল যারফলে আজ দেশের প্রতিনিধি হয়ে আমি বেজিং যেতে পারছি। কিন্তু এই মুহূর্তে সকলেরই নজর তাঁর পারফর্মেন্সের দিকে।