২ বছরে অন্ডাল বিবানবন্দর হবে আন্তর্জাতিক, ঘোষণা মমতার

২ বছরে অন্ডাল বিবানবন্দর হবে আন্তর্জাতিক,
২ বছরে অন্ডাল বিবানবন্দর হবে আন্তর্জাতিক,

নজরবন্দি ব্যুরোঃ ২ বছরে অন্ডাল বিবানবন্দর হবে আন্তর্জাতিক, এবার অন্ডাল বা কাজি নজরুল বিমানবন্দরের উন্নতিকরনের লক্ষে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ঘোষণা করলেন ২ বছরের মধ্যে আন্তর্জাতিক বিমান ওঠানামার যোগ্য করে তোলা হবে। বুধবার পানাগড়ের সরকারি অনুষ্ঠান মঞ্চ থেকে একথা ঘোষণা করেন তিনি।

আরও পড়ুনঃ সুপারহিট লক্ষ্মীর ভান্ডার, আরও সুবিধায় কাল থেকেই পূর্ণ সময় খোলা থাকবে ব্যাঙ্ক

মুখ্যমন্ত্রী বলেন, ২ বছরের মধ্যে অন্ডাল বিমানবন্দরকে আন্তর্জাতিক হিসেবে গড়ে তোলা হবে। এই প্রকল্পের জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। পাশাপাশি কোচবিহার বিমানবন্দরের কাজও শেষ, কেবল বিমান চলাচলের অপেক্ষা। সাথে মালদহ, বালুরঘাট বিমানবন্দরের কাজও প্রায় ৯৯ শতাংশ শেষ হয়ে গিয়েছে। এ রাজ্যে ৩০টি হেলিকপ্টার স্টেশন ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।

২ বছরে অন্ডাল বিবানবন্দর হবে আন্তর্জাতিক, জানালেন মুখ্যমন্ত্রী। 

২০১১ সালের আগে অর্থাৎ এ রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার আগে পিপিপি মডেলে জমি অধিগ্রহন করা হয়েছিল এই বিমানবন্দরের জন্য। জমিদাতাদের ক্ষতিপূরণের কথা জানায়। অন্ডালে কাজী বিমানবন্দর চালুর পরও সেভাবে আয় না হওয়ায় তা কার্যত বন্ধও হয়ে গিয়েছিল। সেই জায়গা থেকে বিমানবন্দরটিকে ফের চাঙ্গা করতে রাজ্য সরকার হস্তক্ষেপ করে। অন্ডাল বিমানবন্দরের অধিকাংশ শেয়ার নিয়ে তা সরকারি নিয়ন্ত্রণাধীন করা হয়।

২ বছরে অন্ডাল বিবানবন্দর হবে আন্তর্জাতিক, অন্যদিকে, দেশে যখন একের পর এক বিমানবন্দর কর্পোরেটদের হাতে তুলে দিতে মরিয়া কেন্দ্র। ইন্তিমধ্যে কেরল বিমানবন্দর সহ একাধিক বিমানবন্দর তুলে দেওয়া হয়েছে কর্পোরেটদের হাতে। এমন সময় উলটো পথে হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার অন্ডাল বিমানবন্দরকে আন্তর্জাতিক করা হবে বলে ঘোষণা মমতার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here