Amit Shah: দেশজুড়ে অভিযানে এনআইএ-ইডি, শতাধিক গ্রেফতারির পরেই বৈঠকে অমিত শাহ

নজরবন্দি ব্যুরোঃ দেশজুড়ে ১৩ টি রাজ্যে পিএফআই ও এসডিপিআই সদস্যদের বিরুদ্ধে একযোগে অভিযান চালিয়েছে এনআইএ, ইডি এবং রাজ্য পুলিশ। দেশজুড়ে অভিযানে এনআইএ-ইডি। জানা গিয়েছে, পিএফআই সদস্য এবং সংগঠনের সঙ্গে জড়িত ১০০ জনের বেশী সদস্যদের গ্রেফতার করেছে সিবিআই। এরপরেই তদন্তকারী সংস্থা এবং নিরাপত্তা সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে উপস্থিত হয়েছেন নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

আরও পড়ুনঃ Nita Ambani: বহুমূল্যের রোবট কিনলেন নীতা, তার দাম শুনলে কপালে উঠবে চোখে

গোয়েন্দা সূত্রে খবর, সন্ত্রাসে মদতের জন্য অর্থ সংগ্রহ, প্রশিক্ষণ শিবির চালানো এবং নির্ধারিত সংগঠনে যোগদানের জন্য লোকদের উগ্রপন্থার পাঠ পড়ানো ব্যক্তিদের খুঁজে বের করে তাদের বাড়িতে এই অভিযান চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ও ইডি। অভিযানে শামিল হয়েছেন রাজ্য পুলিশ।

শতাধিক জনকে গ্রেফতারের পর কী পদক্ষেপ নেওয়া হতে পারে? সেটা নিয়েই চলছে বৈঠক। এমনটাই সূত্রে খবর। সূত্রের খবর, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু সহ একাধিক রাজ্যে অভিযান চালায় এনআইএ, ইডি। এমনকি শহর কলকাতাতেও অভিযান চালিয়ে গোয়েন্দা সংস্থা।

দেশজুড়ে অভিযানে এনআইএ-ইডি, বৈঠকে শাহ-দোভাল 
দেশজুড়ে অভিযানে এনআইএ-ইডি, বৈঠকে শাহ-দোভাল

এখনও অবধি ১১ টি রাজ্য থেকে ১০০ জনের অধিক জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে কেরলে থেকে ২২ জন, মহারাষ্ট্র ও কর্নাটক থেকে ২০ জন করে, অন্ধ্রপ্রদেশ থেকে ৫ জন, অসম থেকে ৯, দিল্লি থেকে ৩, মধ্য প্রদেশ থেকে ৪, পুদুচেরি থেকে ৩, তামিলনাড়ু থেকে ১০, উত্তর প্রদেশ থেকে ৮, রাজস্থান থেকে ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

জানা গিয়েছে, পিএফআইয়ের সাধারণ সম্পাদক নাসিরুদ্দিন এলামারাম, কেরলে সাধারণ সম্পাদক এ আবদুল সাত্তার, প্রাক্তন পিএফআই ন্যাশনাল কাউন্সিলের সদস্য আশরাফ মৌলবি, প্রাক্তন চেয়ারপার্সন ই আবুবাখের সহ একাধিক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

দেশজুড়ে অভিযানে এনআইএ-ইডি, বৈঠকে শাহ-দোভাল 

দেশজুড়ে অভিযানে এনআইএ-ইডি, বৈঠকে শাহ-দোভাল 
দেশজুড়ে অভিযানে এনআইএ-ইডি, বৈঠকে শাহ-দোভাল

পিএফআইয়ের তরফে বার্তা দিয়ে জানানো হয়েছে, ভিন্নমতের কন্ঠকে প্রতিরোধ করার জন্যেই এজেন্সিগুলোকে ব্যবহার করা হচ্ছে। রাজ্য কমিটির অফিসেও হানা দেওয়া হচ্ছে।ফ্যাসিবাদী শাসকদের এই পদক্ষেপের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে সংগঠনের তরফে।