প্রথম দফায় ৬০ আসনের সব বুথ স্পর্শ্বকাতর! বেনজির পদক্ষেপ নির্বাচন কমিশনের।

প্রথম দফায় ৬০ আসনের সব বুথ স্পর্শ্বকাতর! বেনজির পদক্ষেপ নির্বাচন কমিশনের।
প্রথম দফায় ৬০ আসনের সব বুথ স্পর্শ্বকাতর! বেনজির পদক্ষেপ নির্বাচন কমিশনের।

নজরবন্দি ব্যুরোঃ প্রথম দফায় ৬০ আসনের সব বুথই স্পর্শ্বকাতর নির্বাচন কমিশনের চোখে! কোন বুথেই যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তাঁর জন্যে এখন থেকেই তোড়জোড় শুরু করল নির্বাচন কমিশন। প্রাথমিক ভাবে কিছু বুথ কে স্পর্শ্বকাতর চিহ্নিত করা হলেও পরে বিরোধীদের অভিযোগের ভিত্তিতে রাজ্য নির্বাচনের প্রথম দফার সব বুথ কেই স্পর্শ্বকাতর রূপে চিহ্নিত করেছে কমিশন। কার্যত ঢেলে সাজানো হচ্ছে নিরাপত্তা ব্যাবস্থা।

আরও পড়ুনঃ তৃণমূল প্রার্থী হয়েছেন স্ত্রী, হাওড়ার পুলিশ সুপারের পদ থেকে সরানো হচ্ছে স্বামীকে!

রাজ্যের প্রথম দফায় ৬০টি আসনের মোট বুথ সংখ্যা ১০ হাজার ৭০০ টি। এই সবকটি বুথে কার্যত মাছিও যাতে না গলতে পারে তাঁর ব্যাবস্থা করছে নির্বাচন কমিশন। সব বুথের আনাচে কানাচে পাহারা দেবে কেন্দ্রীয় বাহিনী। ইতিমধ্যেই রাজ্যে এসেছে ৪৯৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বাহিনীকে বুথ এরিয়ার ডিস্ট্রিবিউশনের কাজও শুরু হয়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে এরিয়া ডমিনেশনের কাজও।

নির্বাচন কমিশন সূত্রে খবর, বিরোধীরা যেমন যেমন দাবি জানিয়েছিল নিরাপত্তা ব্যাবস্থা করা হচ্ছে সেই দাবি মেনেই। পাশাপাশি ভোট কর্মীদের কাজে কেউ যাতে বাঁধা না দিতে পারে সে জন্যেও পর্যাপ্ত ব্যাবস্থা নিচ্ছে কমিশন। যে এলাকা গুলিতে ভোট হবে প্রথম দফায় সেই এলাকার মদের দোকান গুলি থেকেও তথ্য সংগ্রহ করেছে কমিশন। মদ দোকান গুলি থেকে প্রতিদিন কোন ব্র্যাণ্ডের কতটা মদ কোন সময় বিক্রি হয় সেই হিসেব নেওয়া হয়েছে।

প্রথম দফায় ৬০ আসনের সব বুথ কে স্পর্শ্বকাতর ঘোষনার পাশাপাশি নির্বাচন কমিশন কড়া ব্যাবস্থা নিচ্ছে অন্য একটি ক্ষেত্রেও। পরিষ্কার ভাবে জানানো হয়েছে কোন পেট্রোল পাম্পেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ব্যাবহার করা যাবেনা। উল্লেখ্য, এই বিষয় নিয়ে নির্বাচনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। সেই দাবিকেও মান্যতা দেওয়া হয়েছে এদিন।

কমিশন সূত্র কে নজরবন্দিরর পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিল বুথের ভেতরেও কেন্দ্রীয় বাহিনী থাকবে কিনা। সেই প্রশ্নের উত্তরে স্পষ্ট ভাবে কিছু না বললেও সূত্র জানিয়েছে প্রয়োজনে বুথেও ভেতরেও থাকবে কেন্দ্রীয় বাহিনী। সম্ভবত রাজ্য পুলিশ কে একছত্র ভাবে বুথের ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে না!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here