মুখে শ্রীরাম আর কর্মে নাথুরাম! বিশাল মিছিল শেষে বিজেপি কে হুঙ্কার অভিষেকের।

মুখে শ্রীরাম আর কর্মে নাথুরাম! বিশাল মিছিল শেষে বিজেপি কে হুঙ্কার অভিষেকের।

নজরবন্দি ব্যুরো: নজরবন্দি ব্যুরো: স্বামী বিবেকানন্দকে সামনে রেখে একে অপরের বিরুদ্ধে সরব হল বিজেপি-তৃণমূল। মঙ্গলবার স্বামীজির ১৫৮ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তৃণমূল যুব কংগ্রেসের পদযাত্রায় শামিল হয়ে বিজেপিকে এক হাত নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিনের পদযাত্রা গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত হয়। এরপর হাজরায় মিছিল শেষ করে বিজেপিকে সরাসরি আক্রমণ করেন অভিষেক।

আরও পড়ুনঃ ভুতের মুখে রাম নাম। স্বাস্থ্যসাথীর কার্ড নিলেন দিলীপ ঘোষের পরিবার।

‘ধর্মের নামে যাঁরা বিভেদ তৈরি করতে চাইছে রাজ্যে তাঁদের স্বামী বিবেকানন্দের নাম করার অধিকার নেই’ বলে বিজেপিকে সরাসরি আক্রমণে বিঁধেছেন যুবরাজ। একই সঙ্গে অভিষেক কটাক্ষ করে বলেছেন যাঁরা হিন্দুত্ব নিয়ে বড় বড় কথা বলেন তাঁদের মুখে কেবল শ্রীরাম আর কর্মে নাথুরাম। প্রসঙ্গত, এদিনই উত্তরে সকাল সকালই পদযাত্রা সেরে ফেলেছিল বিজেপি। বিকেলে গোলপার্ক থেকে পদযাত্রা শুরু করলেন অভিষেক। যাকে বলে একেবারে শক্তি প্রদর্শন।

উপলক্ষ্য স্বামী বিবেকানন্দ স্মরণ হলেও মিছিলের রাজনৈতিক ছোঁয়া ছিল স্পষ্ট। স্বামী বিবেকানন্দের ছবির পাশাপাশি তৃণমূল কর্মী সমর্থকদের হাতে ছিল দলের পতাকা, ফেস্টুন। তারসঙ্গে ছিল একাধিক দলের স্লোগানও। নেতৃত্বে ছিলেন যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিবেক জয়ন্তী পদযাত্রা করে বিজেপিকে এক প্রকার শক্তি প্রদর্শন করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়েই যে তৃণমূলের এই কর্মসূচি তা স্পষ্ট হয়ে গিয়েছে।

বিপুর জনসমর্থন জাহির করতে কোনও কসুর করেননি অভিষেক। দক্ষিণ কলকাতার উন্নয়ন নিয়ে বারবার তাঁকে নিশানা করেছে বিজেপি সেই দক্ষিণ কলকাতার বুকেই শক্তি প্রদর্শন করলেন তৃণমূল যুব কংগ্রেস সভাপতি। বিজেপি বাংলার মণীষিদের অপমান করছে বলে সরাসরি অভিযোগ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁরা বাংলার মণীষিদের সামনে রেখে রাজনীতি করছে। ভোট পাওয়ার জন্য এসব করছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x