আগামীকাল বিধানসভায় শপথ নিতে চলেছেন ২ মন্ত্রী ও ১২ নবনির্বাচিত প্রার্থী।

আগামীকাল বিধানসভায় শপথ নিতে চলেছেন ২ মন্ত্রী ও ১২ নবনির্বাচিত প্রার্থী।
আগামীকাল বিধানসভায় শপথ নিতে চলেছেন ২ মন্ত্রী ও ১২ নবনির্বাচিত প্রার্থী।

নজরবন্দি ব্যুরোঃ আগামীকাল বিধানসভায় শপথ নিতে চলেছেন ২ মন্ত্রী ও ১২ নবনির্বাচিত প্রার্থী। করোনার কারণে রাজ্যে চলছে লকডাউন। এরই মধ্যে আগামীকাল খুলতে চলেছে বিধানসভা। উদ্দেশ্য বাকি থাকা বিধায়ক মন্ত্রীদের বিধায়ক পদে শপথগ্রহন। সূত্রের খবর, আগামী শুক্রবার মোট ১২ জন বিধায়ক সহ দুই মন্ত্রী নেবেন শপথ। একজন বিজেপি বিধায়ক সহ বাকি তৃণমূলের বিধায়করা শপথ নেবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ ৩ মাসের মাথায় রিপোর্ট! পারদ চড়ছে চিন-আমেরিকার দ্বন্দ্বের।

মূলত মালদা ও মুর্শিদাবাদ এলাকার নির্বাচিত বিধায়করে থাকবেন আগামীকাল। করোনায় আক্রান্ত হওয়ায় রাজ্যের দুই মন্ত্রী রথীন ঘোষ ও ব্রাত্য বসু আগে শপথ নিতে পারেননি বিধায়ক হিসেবে। তারাও আগামীকাল শপথ নেবেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত মন্ত্রীপদে আগেই ভারচুয়ালি রাজভবন থেকে শপথ নিয়েছেন দুজনেই। তবে সশরীরে বিধায়ক পদে শপথ নেবেন আগামীকাল। তাঁদের শপথ বাক্য পাঠ করাবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। রাজ্যে এবার মোট ২১৩ টি আসন জিতেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। গত ৭ ও ৮ ই মে বিধানসভায় সমস্ত দলের বিধায়কদের শপথবাক্য পাঠ করান স্পিকার।

তবে ঠিক সময়ে খবর না পাওয়ার কারণে আসতে পারেননি মালদা মুর্শিদাবাদের বিধায়করা। করোনার কারনেও অনেকে অনুপস্থিত থেকেছেন। তাই তাঁরা সকলে আগামীকাল শপথবাক্য পাঠ করবেন। বিধানসভার নৌসাদ আলি কক্ষে হবে এই শপথ বাক্য পাঠ। এদিকে মুর্শিদাবাদের দুই আসাওন সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে প্রার্থীদের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর জন্য পিছিয়ে যায় ভোট। করোনার জন্য ওই দুই আসনে নির্বাচন বাকি রয়েছে। এছাড়াও রাজ্যের কৃষিমন্ত্রী

আগামীকাল বিধানসভায় শপথ নিতে চলেছেন ২ মন্ত্রী ও ১২ নবনির্বাচিত প্রার্থী। শোভনদেব চট্ট্যোপাধ্যায়ের ছেড়ে যাওয়া ভবানীপুর, নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকারের দুই আসন ও খড়দায় করোনায় মৃত তৃণমূলের জয়ী প্রার্থী কাজল সিনহার আসনে পুনরায় নির্বাচন হবে। এই কেন্দ্রগুলিতে নির্বাচনের পর দল্গুলির আসনসংখ্যায় কিছু হেরফের দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here