গড়ে ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে, ১০ বছরের খতিয়ান দিলেন মুখ্যমন্ত্রী।

গড়ে ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে, ১০ বছরের খতিয়ান দিলেন মুখ্যমন্ত্রী।
গড়ে ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে, ১০ বছরের খতিয়ান দিলেন মুখ্যমন্ত্রী।

নজরবন্দি ব্যুরোঃ গড়ে ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে, ১০ বছরের কাজের খতিয়ান দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ২৮শে আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মমতার ভাষণের দিকে তাকিয়ে ছিল সকলেই। নজরে ছিল ভার্চুয়ালি কোন কোন বার্তা দেবেন দলনেত্রী। রাজ্য রাজনীতি, কেন্দ্রের সঙ্গে টানাপোড়েন, কেন্দ্রীয় তদন্তকারী দলের উপস্থিতি, কয়লা কান্ড সব কিছু নিয়ে বক্তব্য রাখার পরেই মুখ্যমন্ত্রী বড়ো ঘোষণা করেন পড়ুয়াদের জন্য।

আরও পড়ুনঃ উৎসবের মরশুমে সুখবর সরকারি কর্মীদের জন্যে, বাড়ছে মহার্ঘ্য ভাতা 

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ছাত্রছাত্রীদের অনুপ্রাণিত করতে গিয়ে বলেন, “সাড়ে নয় লক্ষ ছাত্রছাত্রীকে ট্যাব দিচ্ছি, স্টুডেন্ট ক্রেডিট কার্ড দিচ্ছি। যাতে আপনারা তৈরি হতে পারেন। আমাদের সময়ে এত সুযোগ ছিল না। কাউকে এখন অর্থাভাবে আটকে থাকতে হবে না।” পড়ুয়াদের উদ্দেশ্যে মমতা বার্তা দেন, “চাকরি নিয়ে চিন্তা করবেন না। তবে শুধু সরকারি চাকরির কথা ভাববেন না। আমি চাকরির ব্যবস্থা তৈরি করে দিচ্ছি।”

গড়ে ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে

শিক্ষক নিয়োগ নিয়েও এদিন মুখ খোলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দেন, গড়ে ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে। তাঁর কথায়, গত ১০ বছরে ১ লক্ষ ৩০ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে। পাশাপাশি সাড়ে ছয় হাজার অধ্যাপক নিয়োগ হয়েছে।

এদিন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মমতা বলেন, প্রতি বছর ৫০০ জন পড়ুয়াদের CMO অর্থাৎ মুখ্যমন্ত্রীর দপ্তরের কাজের সুযোগ করে দেওয়া হবে। মমতা জানান, ”আমি ঠিক করেছি, প্রতি বছর CMO তে আমি ৫০০ জন করে ছাত্রছাত্রীকে ইন্টার্ন নেব। ডেভেলপমেন্টের কাজের জন্য তাদের ফিল্ডে পাঠানো হবে। তারপর তাদের কাজের অভিজ্ঞতার জন্য একটা সার্টিফিকেটও দেব। যাতে পরবর্তী চাকরিজীবনে তাদের সুবিধা হয়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here