বিজেপির বিজয় রথ আটকে যেতে পারে কর্নাটকে। জেডিএস কে নিয়ে সরকার গড়তে চলেছে কংগ্রেস!




জনমত

পঞ্চায়েত ভোটে তৃণমূলের জয়জয়কার। কারন?

  • ভোট লুঠ (77%, 2,262 Votes)
  • উন্নয়নের পক্ষে ভোট (17%, 486 Votes)
  • দুর্বল বিরোধী (7%, 195 Votes)

Total Voters: 2,943

Loading ... Loading ...

নজরবন্দিঃ ২০১৯ লোকসভা নির্বাচনের আগে কর্নাটকের বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ ছিল সমস্ত দেশবাসীর। দেশের একাধিক সংবাদ সংস্থার অপিনিওন পোল ইঙ্গিত দিয়েছিল কর্নাটকের রায় ত্রিশঙ্কু হতে চলেছে। হয়েওছে তাই কিন্তু বিজেপির সাফল্যকে তাতে অস্বীকার করা যাচ্ছে না। প্রায় ম্যাজিক ফিগার ছুঁই ছুঁই সংখ্যা বিজেপির।

আপাতত পরিসংখ্যান বলছে বিজেপি পেতে চলেছে ১০৪ টি আসন, অন্যদিকে কংগ্রেস ৭৮, জেডিএস ৩৮ এবং অন্যান্যরা ২ টি আসন। সিপিআইএম পার্টি কংগ্রেস থেকে এবং মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ইঙ্গিত দিয়েছিলেন বিজেপি কে হারাতে হলে আঞ্চলিক দলগুলির সাথে জোট গড়া উচিত কংগ্রেসের কিন্তু পাত্তা না দিয়ে রাহুলের নেতৃত্বাধীন কংগ্রেস জোট গড়েনি জেডিএসের সাথে ফলে ভোটের ফল যা হওয়ার তাই হল।

শেষ খবর পাওয়া পর্যন্ত কংগ্রেসের প্রতিনিধি দল মিটিং করছেন জেডিএস নেতাদের সঙ্গে। সম্ভবত কর্নাটকে এযাত্রা রক্ষা পেতে চলেছে কংগ্রেস। ইউপিএ-৩ এর ওয়ার্মআপ শুরু হয়ে গেল বলাই যায়।জেডিএস + কংগ্রেস মিলিত হয়ে আটকে দিতে পারে বিজেপি কে। এখন শুধু অপেক্ষা ফাইনাল ফিগারের!

বিশেষ সূত্র জানাচ্ছে ইতিমধ্যেই সোনিয়া গান্ধীর সঙ্গে কথা হয়েছে সেরাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা গুলাম নবি আজাদের। তারপরেই জনতা দল (সেকুলার)-কে সঙ্গে নিয়ে সরকার গঠনের কথা ভাবা হয়েছে। বিজেপিকে রুখতে দেবগৌড়ার ছেলে কুমারস্বামীকেই মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দেবে কংগ্রেস।


Loading…

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*